Lead Newsআন্তর্জাতিক

ফের পাক প্রেসিডেন্ট আসিফ

জনপদ ডেস্ক: দ্বিতীয়বার পাকিস্তানের প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন পিপিপি নেতা আসিফ আলি জারদারি। শনিবার (৯ মার্চ) দেশটির জাতীয় ও প্রাদেশিক পরিষদগুলোর সদস্যদের ভোটাভুটিতে বড় ব্যবধানে জয়ী হয়েছেন তিনি। এ প্রতিযোগিতায় জারদারি হারিয়েছেন ইমরান খানের দল পিটিআই সমর্থিত সুন্নি ইত্তেহাদ কাউন্সিলের প্রার্থী মাহমুদ খান আকাজাইকে।

জিও নিউজ জানিয়েছে, প্রেসিডেন্ট নির্বাচনে ক্ষমতাসীন পিএমএলএন-পিপিপি জোটের প্রার্থী আসিফ আলি জারদারি পেয়েছেন সর্বমোট ৪১১ ভোট। তার প্রতিদ্বন্দ্বী এসআইসি প্রার্থী আকাজাই পেয়েছেন মাত্র ১৮১ ভোট।

এর মধ্যে জাতীয় পরিষদ ও সিনেটে জারদারি ব্যাগে পুরেছেন ২৫৫ ভোট এবং আকাজাই পেয়েছেন ১১৯ ভোট।

দ্বিতীয়বারের মতো প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় আসিফ আলি জারদারিকে অভিনন্দন জানিয়েছেন তার ছেলে পিপিপি চেয়ারম্যান বিলওয়াল ভুট্টো জারদারি।

পাকিস্তানের ১৪তম প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় জারদারিকে অভিনন্দন জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী শাহবাজ শরিফও। তিনি বলেছেন, এই ভোটের মাধ্যমে জাতীয় ও প্রাদেশিক পরিষদের নির্বাচিত সদস্যরা ক্ষমতাসীন জোটের প্রতি আস্থা প্রকাশ করেছেন।

পরাজিত প্রার্থী মাহমুদ খান আকাজাই বলেছেন, প্রেসিডেন্ট নির্বাচন কার্যত সুষ্ঠু হয়েছে। ইসলামাবাদে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি বলেন, এই নির্বাচনের সবচেয়ে অস্বাভাবিক বিষয় ছিল, এবারই প্রথমবার কোনো ভোট কেনাবেচা হয়নি।

আকাজাই বলেন, পাকিস্তানে এমন কিছু লোক রয়েছে, যারা মনে করে, এ দেশে সব কিছু বেচাকেনা যায়। যাদের কেনা যায় এবং যাদের যায় না, তাদের মধ্যে ব্যবধান বাড়ছে।

এসময় তাকে সমর্থন করায় পিটিআই নেতৃত্বের প্রতি কৃতজ্ঞতা জানান এ নেতা।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button