আইন ও আদালত

স্কুলছাত্রীকে তুলে নিয়ে ধর্ষণ ও অপহরণের দায়ে ৬ জনের কারাদণ্ড

জনপদ ডেস্ক: নাটোরের বড়াইগ্রামে অষ্টম শ্রেণির এক স্কুলছাত্রীকে তুলে নিয়ে ধর্ষণ ও অপহরণের অপরাধে ছয়জনকে ১৪ বছর করে সশ্রম কারাদণ্ড এবং প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানার আদেশ দিয়েছেন আদালত।

রোববার বিকালে নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম আসামিদের অনুপস্থিতিতেই এই রায় দেন বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. সিরাজুল ইসলাম।

দণ্ডপ্রাপ্তরা হলো- নাটোরের বড়াইগ্রাম উপজেলার জোয়ারী এলাকার ইউনুস আলীর ছেলে সুজাব আলী (২০), একই এলাকার আফেন মুন্সির ছেলে সুমন আলী (১৯), রকমান আলীর ছেলে মো. রফিক (২২), আব্দুস সামাদের ছেলে মো. ডাবলু মিয়া (২০) ও আতাহার আলী আতা (২৫) এবং রাজশাহীর পুঠিয়া উপজেলার মতিউর রহমানের ছেলে ইমদাদুল হক (২৬)।

মামলা সূত্রে জানা যায়, স্কুলছাত্রীর বাবা দরিদ্র সংখ্যালঘু সম্প্রদায়ের সাধারণ মানুষ হওয়ায় মাস্তান ও বখাটে প্রকৃতির আসামিরা ছাত্রীটিকে স্কুলে যাওয়ার সময় যৌন হয়রানিমূলক অশ্লীল কথাবার্তা ও অঙ্গভঙ্গি করত। ২০০৯ সালের ৫ মে ওই স্কুলছাত্রীকে জোড় করে বাড়ি থেকে তুলে নিয়ে পাশের একটি কলাবাগানে ধর্ষণ করে সুজাব আলী।এ ঘটনায় ভিকটিমের বাবা বাদী হয়ে পরের দিন ৬ মে সুজাবের বিরুদ্ধে বড়াইগ্রাম থানায় একটি মামলা দায়ের করেন। এরপর সুজাব আলী ও তার সহযোগীরা ক্ষিপ্ত হয়ে মামলা তুলে নিতে ভিকটিমের পরিবারকে প্রাণনাশের হুমকি দিলে ভিকটিমের বাবা তাদের বিরুদ্ধে আরেকটি অভিযোগ করেন। এতে ক্ষিপ্ত হয়ে ২০০৯ সালের ১২ মে আসামিরা ফিল্মি স্টাইলে অস্ত্রের মুখে ভিকটিমকে মাইক্রোবাসে অপহরণ করে নিয়ে যায়। এ সময় তাদের চিৎকারে স্থানীয় লোকজন ছুটে আসলেও আসামিরা সশস্ত্র অবস্থায় থাকায় কেউ বাধা দিতে পারেনি। মেয়েকে খোঁজাখুঁজি করে না পেয়ে ভিকটিমের বাবা পরে বড়াইগ্রাম থানা এবং বনপাড়া পুলিশ ফাঁড়িতে ঘুরে ঘুরে এ ঘটনার প্রতিকার না পেয়ে নাটোর জেলা ও দায়রা জজ আদালতে মামলা দায়ের করেন। পরে পুলিশ ভিকটিমকে উদ্ধার করে এবং অভিযুক্ত ছয় যুবককে গ্রেফতার করে। পরে অভিযুক্তরা আদালত থেকে জামিনে মুক্ত হয়ে আত্মগোপনে চলে যায়।এ ঘটনায় পুলিশ তদন্ত শেষে ছয়জনের বিরুদ্ধে আদালতে চূড়ান্ত অভিযোগপত্র জমা দেয়।

আদালতের পিপি অ্যাডভোকেট সিরাজুল ইসলাম বলেন, সাক্ষ্যপ্রমাণ শেষে দীর্ঘ ১৫ বছর পরে বিচারক স্কুলছাত্রীকে অপহরণ ও ধর্ষণের অপরাধে ছয়জনকে ১৪ বছর করে সশ্রম কারাদণ্ড এবং প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানার আদেশ দিয়েছেন। আসামিরা পলাতক থাকায় তাদের গ্রেফতারের দিন থেকে এই রায় কার্যকর হবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button