রাজশাহীরাজশাহী মহানগরসারাবাংলা

রাজশাহীতে ভাষা সংগ্রামী সাঈদ উদ্দিন আহমেদের মৃত্যুবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী প্রেসক্লাবের আজীবন সদস্য, বিশিষ্ট ভাষা সংগ্রামী সাঈদ উদ্দিন আহমেদের ১০ম মৃত্যুবার্ষিকী যথাযথ মর্যাদায় পালন করা হয়েছে। শুক্রবার (১ মার্চ) সন্ধ্যায় রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ স্মরণ সভার মধ্য দিয়ে এ মৃত্যুবার্ষিকী পালন করে।

প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান পরিষদ সভাপতি সাইদুর রহমান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শহীদ সেলিম মঞ্চ রাজশাহীর সভাপতি প্রকৌশলী শামসুল আলম।

আলোচনায় অংশগ্রহণ করেন একাত্তরের ঘাতক দালাল নির্মল কমিটি রাজশাহী জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহজাহান আলী বরজাহান, বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সহ-সভাপতি সালাউদ্দিন মিন্টু, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আসলাম উদ- দৌলা, রাজশাহী প্রেসক্লাবের সহ-সভাপতি আবু সালে মোঃ ফাত্তাহ, স্মৃতি পরিষদের সদস্য শফিউর রহমান রিপন, ইকবাল হাসান টাইগার, সচিবুল হক বিন্দু প্রমুখ।

আলোচকরা লুটপাটের বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য জনগণের প্রতি আহ্বান জানান। তারা বলেন, লুটপাট বন্ধ করা না গেলে বঙ্গবন্ধুর বাংলাদেশ প্রতিষ্ঠা করা সম্ভব নয়। তাই জনগণকে নিজ নিজ অবস্থান থেকে লুটপাটের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। আলোচনা সভার শুরুতে প্রয়াত ভাষা সৈনিক সাঈদ উদ্দিন আহমেদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button