অপরাধ

ম্যাসেঞ্জারে গ্রুপ খুলে জাল নোটের ব্যবসা

জনপদ ডেস্ক: রাজধানীর কদমতলী এলাকা থেকে বিপুল পরিমাণ জাল নোট ও জাল নোট তৈরির সরঞ্জামসহ এক জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। ম্যাসেঞ্জারে গ্রুপ খুলে সে জাল টাকার ব্যবসা করে আসছে বলে র‌্যাব জানিয়েছে।

শুক্রবার (১৬ ফেবুয়ারি) বিকেলে র‌্যাব-১০ এর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার (এসপি) মহিউদ্দিন মাহমুদ সোহেল জানান, বৃহস্পতিবার (১৫ ফেবুয়ারি) রাতে কদমতলী এলাকায় অভিযান পরিচালনা করে মো. জিসান হোসেন রিফাতকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে ২ লাখ ৩০ হাজার ৯০০ টাকার জাল নোট (যার মধ্যে ১০০০, ৫০০, ১০০, ৫০, ২০ ও ১০ টাকার জাল নোট), একটি মনিটর, একটি সিপিইউ, একটি কালার প্রিন্টার, চারটি হার্ডডিক্সসহ জালনোট তৈরির বিপুল সরঞ্জাম জব্দ করা হয়।

র‌্যাব জানায়, জিসান ইউটিউব ও গুগলসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমের সাহায্যে জাল নোট তৈরির দক্ষতা অর্জন করে। জাল নোট সরবরাহের জন্য সে সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন পেইজ ও গ্রুপে যুক্ত হয়। সে ম্যাসেঞ্জারে গ্রুপ খুলে সেখানে জাল নোট তৈরি ও সরবরাহ সংক্রান্ত বিভিন্ন তথ্য আদান-প্রদান করে অভিনব কায়দায় জাল নোটগুলো বিক্রি করত। জাল নোট চক্রের সদস্যদের মাধ্যমে রাজধানীর কদমতলী, যাত্রাবাড়ী, শ্যামপুর, ডেমরা এবং নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন এলাকায় এসব নোট সরবরাহ করত। জিসান প্রতি এক লাখ টাকার জাল নোট ১০ থেকে ১৫ হাজার টাকায় বিক্রি করত। জাল নোট সরবরাহকারী চক্রটি মাছ বাজার, লঞ্চ ঘাট, বাস টার্মিনালসহ বিভিন্ন মার্কেটে নানান কৌশল অবলম্বন করে জাল নোট সরবরাহ করে আসছিল। এ পর্যন্ত জিসান বিভিন্ন সময়ে প্রায় ২ কোটি টাকার জাল নোটের ব্যবসা করেছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button