ক্যাম্পাসরাজশাহীসারাবাংলা

রাবিতে নবজাগরণ ফাউন্ডেশনের ‘গ্রন্থ উৎসব’ শুরু ১৮ ফেব্রুয়ারি

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের প্রথম শহীদ বুদ্ধিজীবী অধ্যাপক ড. শামসুজ্জোহা’র স্মরণে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) চার দিনব্যাপী গ্রন্থ উৎসব শুরু আগামী ১৮ ফেব্রুয়ারি।

‘তারুণ্যের ভাবনার পরিধি বাড়াই, প্রান্তিক শিশুদের পাশে দাঁড়াই’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ববিদ্যালয় নবজাগরণ ফাউন্ডেশনের আয়োজনে এ গ্রন্থ উৎসব অনুষ্ঠিত হবে।

আগামী রোববার (১৮ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের শহিদ ক্যাপ্টেন এম. মনসুর আলী প্রশাসনিক ভবন চত্বরের সামনে এ গ্রন্থ মেলা শুরু হবে। চলবে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত মেলার স্টোল খোলা থাকবে। নবজাগরণ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকরা গ্রন্থ উৎসবের বই বিক্রয়ের দায়িত্ব পালন করবেন।

এ বিষয়ে জানতে চাইলে আয়োজক কমিটির আহবায়ক মো. মনারুল ইসলাম বুলেট বলেন, “মূলত চিন্তাশক্তির বিকাশ ও তরুণদের মধ্যে সাহিত্য চেতনা জাগ্রত করতেই এই গ্রন্থ উৎসবের আয়োজন। সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক হলো এই গ্ৰন্থ উৎসব থেকে অর্জিত মুনাফা ব্যয় করা হবে সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার জন্য।”

তিনি আরও বলেন, “এবারের গ্রন্থ উৎসবে প্রজন্ম পাবলিকেশন, শিকড় পাবলিকেশন, আল-হামরা প্রকাশনী, আলেয়া বুক ডিপো, ইত্যাদি গ্রন্থ প্রকাশ , অন্বেষা প্রকাশন, বাংলাপ্রকাশ , চন্দ্রবিন্দু প্রকাশন, অবসর প্রকাশনা সংস্থা, শব্দশৈলি, অনন্যা প্রকাশনী, বিদ্যাসাগর লাইব্রেরী, বুক পয়েন্ট, বিদ্যাসাগরসহ প্রায় ২৫টি প্রকাশনী থাকবে। এছাড়াও রাজশাহীর তিনটি স্বনামধন্য লাইব্রেরিও যুক্ত থাকবে বলে জানান তিনি”।

উল্লেখ্য, নবজাগরণ ফাউন্ডেশন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। গত ১২ বছর ধরে স্বেচ্ছাসেবামূলক কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। সংগঠনটি সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার মান উন্নয়ন ও সামাজিক উন্নয়নে সহায়তামূলক কর্মকাণ্ডের পাশাপাশি সমাজের সর্বস্তরের মানুষকে শিক্ষাক্ষেত্রে উৎসাহী করা ও যুগোপযোগী দক্ষতা বৃদ্ধির লক্ষে নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button