ফরিদপুররাজনীতি

ফরিদপুর ছাত্রলীগের সভায় যোগ না দেওয়ায় ১৫ নেতাকে শোকজ

জনপদ ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফরিদপুর সফর উপলক্ষ্যে গত ৩০ ডিসেম্বর জরুরি বর্ধিত সভা করে জেলা ছাত্রলীগ। এ সভায় যোগ না দেওয়ায় জেলা ছাত্রলীগের ১৫ জনকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

গতকাল সোমবার (১ জানুয়ারি) রাতে জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. ফাহিম আহাম্মেদ স্বাক্ষরিত দলীয় প্যাডে দেওয়া ‌‘কারণ দর্শানো’ নোটিশ থেকে এ তথ্য জানা গেছে।

ওই নোটিশে আগামী তিন কার্যদিবসের মধ্যে জেলা ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক বরাবর সশরীরে উপস্থিত হয়ে লিখিত জবাব জমা দেওয়ার জন্য বলা হয়।

শোকজ পাওয়া ১৫ নেতা হলেন- ফরিদপুর সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহিন আহমেদ, জেলা ছাত্রলীগের সহ সভাপতি মাসুম মিয়া, শরিফুল ইসলাম, মিঠুন কর্মকার ও ইসান, জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী তামজীদ হোসেন ও মো. সাজ্জাদ, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. হানিফ শেখ, কর্মসংস্থান বিষয়ক সম্পাদক সাকিব পিয়াল, উপ-আইন বিষয়ক সম্পাদক অন্তর রিয়াজ, উপ-অর্থ বিষয়ক সম্পাদক এস.এম. কামাল, উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক মো. শারুপ মোল্লা, উপ-গণযোগাযোগ উন্নয়ন বিষয়ক সম্পাদক শাফিন মাহমুদ, সহ-সম্পাদক আল-আমিন ইসলাম এবং ফরিদপুর সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. শাহ আলম।

বহিষ্কারের বিষয়ে জানতে চাইলে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মিঠুন কর্মকার জানান, ওইদিন বর্ধিত সভা ডাকা হয়েছে এ জাতীয় কোনো চিঠি তিনি পাননি। তিনি বলেন, ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী তিনটি বর্ধিত সভায় অনুপস্থিত থাকলে প্রথমে তাকে অবহিত করতে হয়। অবহিত করার পরও না এলে তাকে শোকজ করার কথা। একটি বর্ধিত সভায় অনুপস্থিত থাকার কারণে শোকজ ছাত্রলীগের সাংগঠনিক গঠনতন্ত্রের বিরোধী।

তিনি আরও বলেন, জেলা ছাত্রলীগের আমরা যারা ফরিদপুর-৩ (সদর) আসনের স্বতন্ত্র প্রার্থী এ কে আজাদের পক্ষে কাজ করছি তাদেরকে বেছে বেছে শোকজ করা হয়েছে।

জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী বলেন, তারা আরও কয়েকটি সভায় আসেনি। তবে সে বিষয়টি ওই নোটিশে উল্লেখ করা হয়নি।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button