Breaking Newsগাজীপুরসারাবাংলা

গাজীপুরে ট্রেন দুর্ঘটনা তদন্তে ১২ সদস্যের কমিটি

জনপদ ডেস্ক: গাজীপুরের ভাওয়াল রেলস্টেশন এলাকায় রেললাইন কেটে ফেলে ইঞ্জিনসহ বগি লাইনচ্যুতের ঘটনায় ১২ সদস্য বিশিষ্ট দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বুধবার (১২ ডিসেম্বর) সকালে গাজীপুরের জেলা প্রশাসন থেকে পাঁচ সদস্যের একটি ও রেলওয়ের পক্ষ থেকে সাত সদস্যের আরও একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ রেলওয়ের ঢাকা বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক সফিকুর রহমান।

তিনি জানান, আমরা প্রাথমিকভাবে নিশ্চিত হয়েছি ঘটনাটি নাশকতার উদ্দেশ্যে করা হয়েছে। তারপরও ঘটনার সঠিক কারণ অনুসন্ধানে বিভাগীয় সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী সৌমিক শাওন কবিরকে আহ্বায়ক করে সাত সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাদের আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত করে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

এই কমিটির অন্যান্য সদস্যরা হলেন, বিভাগীয় পরিবহন প্রকৌশলী, বিভাগীয় যাত্রী প্রকৌশলী, বিভাগীয় চিকিৎসকসহ আরও সাতজন।

গাজীপুর জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম জানান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবিরকে প্রধান করে পাঁচ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত করে প্রতিবেদন জমা দেয়ার জন্য বলা হয়েছে।

উল্লেখ্য, বুধবার ভোর সোয়া ৪টার দিকে রাজেন্দ্রপুর স্টেশন ছেড়ে আসে ঢাকাগামী ‘মোহনগঞ্জ এক্সপ্রেস’ ট্রেনটি। কিছুদুর যাওয়ার পরপরই ইঞ্জিনসহ ৭টি বগি লাইনচ্যুত হয়ে পড়ে। অবরোধ সমর্থকরা রেললাইন কেটে ফেলায় এমন দুর্ঘটনা ঘটেছে। এতে জয়দেবপুর-ময়মনসিংহ রেল সড়কে রেল চলাচল বন্ধ রয়েছে। এ ঘটনায় একজন নিহত হয়েছেন। এ সময় আরও ১০/১২ জন আহত হয়েছেন। ইতোমধ্যে রিলিফ ট্রেন ঘটনাস্থলে এসে উদ্ধার কার্যক্রম শুরু করেছে বলে জানান সংশ্লিষ্টরা।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button