জাতীয়

‘নির্বাচনে অনিয়মের সঙ্গে যুক্ত হলে কাউকে ছাড় দেয়া হবে না’

জনপদ ডেস্কঃ আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের প্রতি কড়া বার্তা দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। তিনি বলেছেন, আইনশৃঙ্খলা বাহিনী নির্বাচনে অনিয়মের সঙ্গে যুক্ত হলে কাউকে ছাড় দেয়া হবে না।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে বৈঠক শেষে এ কথা বলেন আইজিপি।

তিনি বলেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে নির্দেশ দিয়েছেন সিইসি, আমরা একটা সুষ্ঠু নির্বাচন উপহার দিতে পারব৷

ভোটের দিনে নিরাপত্তা নিয়ে কোনো হুমকি নেই বলেও জানান আইজিপি।

হরতাল-অবরোধ নিয়ে তিনি বলেন, পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হয়ে এসেছে। আগের তুলনায় গাড়ি চলাচল ৮০ শতাংশ বেড়েছে। গাড়ি চলাচল প্রায় স্বাভাবিক হয়ে এসেছে। যারা চোরাগোপ্তা হামলা চালাচ্ছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

গত ১৫ নভেম্বর সন্ধ্যা ৭টায় জাতির উদ্দেশে ভাষণে নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৭ জানুয়ারি (রোববার)।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই হবে আগামী ১ থেকে ৪ ডিসেম্বর।

রিটার্নিং অফিসারের আদেশের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি হবে ৬ থেকে ১৫ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত।

এবারের নির্বাচনের প্রকাশিত তালিকা অনুসারে মোট ভোটার ১১ কোটি ৯৬ লাখ ৯১ হাজার ৬৩৩ জন। আর ভোটকেন্দ্র রয়েছে ৪২ হাজার ১০৩টি। সংবিধান অনযায়ী, ২০২৪ সালের ২৯ জানুয়ারির মধ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন করার বাধ্যবাধকতা রয়েছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button