অন্যান্যভ্রমন

উড়ন্ত প্লেনে ফ্রি ইন্টারনেট দেবে তার্কিশ এয়ার

জনপদ ডেস্কঃ উড়ন্ত প্লেনে যাত্রীদের বিনামূল্যে ইন্টারনেট সেবা দেবে তার্কিশ এয়ারলাইন্স। এর ফলে তার্কিশ এয়ারলাইন্সের যাত্রীরা ভূমি থেকে হাজার হাজার মিটার উঁচুতে ভ্রমণের সময়ও পরিবার ও নিকটজনের সঙ্গে নিরবচ্ছিন্ন যোগাযোগ রক্ষা করার সুযোগ পাবেন।

সোমবার (২০ নভেম্বর) রাতে ঢাকার একটি পাঁচ তারকা হোটেলে তার্কিশ এয়ারলাইন্স কর্তৃক ট্রাভেল এজেন্সির কর্মকর্তাদের নিয়ে আয়োজিত এক কর্মশালায় এ সংক্রান্ত বিস্তারিত তুলে ধরেন এয়ারলাইন্সের ঢাকার জেনারেল ম্যানেজার এমরাহ কারাজা।

এক বিজ্ঞপ্তিতে এয়ারলাইন্সটি জানায়, ঢাকা থেকে সরাসরি ইউরোপ মহাদেশে ফ্লাইট পরিচালনা করা একমাত্র উড়োজাহাজ সংস্থা হিসেবে বিগত এক দশকের বেশি সময় ধরে বাংলাদেশে চলাচল করছে তার্কিশ এয়ারলাইন্স। বিশেষত ইউরোপ-আমেরিকা ও কানাডা প্রবাসী বাংলাদেশি যাত্রীদের পছন্দের শীর্ষে থাকা সংস্থাটি দীর্ঘ সময় উড়তে থাকা প্লেনের অভ্যন্তরে বিনামূল্যে ইন্টারনেট সেবা দেওয়ার ঘোষণা দিয়েছে সম্প্রতি।

সংস্থাটির বিক্রয় ও স্টেশন কর্মকর্তা এজাজ কাদরী জানান, ঢাকা থেকে ইস্তাম্বুল যাত্রায় ন্যূনতম ৮ ঘণ্টা সময় উড়তে হয় যাত্রীদের। এসময়ের মধ্যে নিকটজনদের সঙ্গে হোয়াটসঅ্যাপ জাতীয় ক্ষুদেবার্তা বিনিময় সেবাগুলো সম্পূর্ণ বিনামূল্যে ব্যবহার করতে পারবেন তার্কিশ এয়ারলাইন্সের যাত্রীরা। এছাড়াও বিজনেস শ্রেণির যাত্রীরা ১জিবি পরিমাণ ইন্টারনেট প্যাকেজ ব্যবহার করতে পারবেন সম্পূর্ণ বিনামূল্যে। স্মার্টফোন, ট্যাবলেট কিংবা ল্যাপটপের সাহায্যে তারা এই সেবা উপভোগ করতে পারবেন মাঝ আকাশেই। সেবাটি গ্রহণে ইচ্ছুক যাত্রীদের তার্কিশ এয়ারলাইন্সের মাইলসঅ্যান্ডস্মাইলস এর সদস্য হওয়ার আহ্বানও জানান কাদরী।

এছাড়াও কর্মশালায় তার্কিশ এয়ারলাইন্স ব্যবহারকারীদের জন্য ইস্তাম্বুলে ফ্রি হোটেল, ফ্রি সিটি ট্যুর ও ফ্রি লিমোজিন ব্যবহারের বিস্তারিত তুলে ধরে কথা বলেন অন্যান্য কর্মকর্তারা।

তার্কিশ এয়ারলাইন্স তুরস্কের জাতীয় পতাকাবাহী উড়োজাহাজ সংস্থা। ১৯৩৩ সালে প্রতিষ্ঠিত তুরস্কের পতাকাবাহী তার্কিশ এয়ারলাইন্স ৪২৮ উড়োজাহাজের বহর নিয়ে সেবা দিয়ে যাচ্ছে যাত্রী ও কার্গো বিভাগ দুটিতে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button