বিনোদন

মুরালিধরনের বায়োপিক ‘৮০০’-এর ট্রেলার প্রকাশ

জনপদ ডেস্ক: পর্দায় আসতে চলেছে শ্রীলঙ্কার কিংবদন্তি ক্রিকেটার ও বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা বোলার মুত্তিয়া মুরালিধরনের বায়োপিক ‘৮০০’। মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) সিনেমাটির ট্রেলার উন্মোচিত হয়েছে। ট্রেলার উন্মোচনে হাজির ছিলেন ক্রিকেটের কিংবদন্তি সাবেক ব্যাটার শচীন টেন্ডুলকার ও সাবেক শ্রীলঙ্কান অলরাউন্ডার সনাথ জয়সুরিয়া। সিনেমাটিতে মুরালিধরনের চরিত্রে অভিনয় করেছেন ‘স্লামডগ মিলিয়নেয়ার’ খ্যাত অভিনেতা মধুর মিত্তাল।

সিনেমাটি পরিচালনা করেছেন এমএস শ্রীপাথি।

এদিকে নিজের বায়োপিক করতে প্রথমে রাজি না থাকলেও পরবর্তীতে দেশ ও জাতির গল্প তুলে ধরার বিষয়টি চিন্তা করে সম্মতি দেন মুরালিধরন। অনুষ্ঠানে তিনি বলেন, “ফিল্মটি আমার রেকর্ড সম্পর্কে কিছু বলবে না। আমি কিভাবে ৮০০-এর মাইলফলক অর্জন করেছি সে সম্পর্কে এটি কথা বলবে।

এটি ভিতরের গল্প সম্পর্কে। এমন কিছু গল্প আছে যা আমি নিজেও জানি না কারণ আমার পরিচালক দুই বছর গবেষণা করেছেন, কলম্বোতে থেকেছেন, আমার জায়গায় গেছেন, আমার বন্ধুদের সাথে দেখা করেছেন। এটি একটি সত্য ঘটনা, তাই অতিরিক্ত কিছুই যোগ করা হয়নি। যা হয়েছে, তাই আমরা দেখিয়েছি।
তাই এর ভেতরে অনেক গল্প আছে।”

মুরালিধরন আরো বলেন যে তার স্ত্রীর বাল্যবন্ধু, চলচ্চিত্র নির্মাতা ভেঙ্কট প্রভু তাকে দেখতে গিয়েছিলেন এবং তারপরে তার একটি বায়োপিক তৈরি করার ধারণাটি প্রকাশ করেন। প্রাথমিকভাবে দ্বিধাগ্রস্ত হলেও মুরালিধরন বুঝতে পেরেছিলেন যে সিনেমাটির মাধ্যমে বিশ্বকে দেখানোর একটি দুর্দান্ত সুযোগ হতে পারে যে কিভাবে শ্রীলঙ্কা একটি ‘ক্রিকেটিং জাতি’ হিসাবে আবির্ভূত হয়েছে।

৮০০-এর ট্রেলার উন্মোচন করেছেন শচীন টেন্ডুলকার, মুরালিধরন এবং প্রাক্তন শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার সনাথ জয়সুরিয়া। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অভিনেতা মধুর মিত্তাল, যিনি মুরালিধরনের চরিত্রে অভিনয় করেছেন।

এছাড়াও উপস্থিত ছিলেন সিনেমাটির অন্যান্য কলাকুশলীরা।

২০২০ সালে নির্মাতারা বিজয় সেতুপাতিকে সিনেমাটির প্রধান অভিনেতা ঘোষণা করেছিলেন। কিন্তু তামিল জাতীয়তাবাদী এবং তামিলনাড়ুর চলচ্চিত্র ব্যক্তিত্ব এবং রাজনীতিবিদদের একটি অংশের ক্ষোভের পর অভিনেতা বায়োপিক থেকে বেরিয়ে আসার সিদ্ধান্ত নেন। এরপর প্রধান চরিত্রে নেওয়া হয় মধুর মিত্তালকে। এটি যৌথভাবে প্রযোজনা করেছে মুভি ট্রেন মোশন পিকচার এবং বিবেক রাঙ্গাচারী। এর সংগীত পরিচালনা করেছেন জিবরান। তামিল, তেলেগু এবং হিন্দি ভাষায় মুক্তি পাবে এটি।

সূত্র : পিঙ্কভিলা

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button