অন্যান্যখেলাধুলা

বিকেএসপিতে ভর্তির সুযোগ

জনপদ ডেস্ক: বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) ভর্তির সুযোগ। ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ৪ বছর মেয়াদী ‘ব্যাচেলর অব স্পোর্টস স্টাডিজ’ কার্যক্রমে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে অ্যাথলেটিক্স, ক্রিকেট ও সাঁতার বিষয়ে ছাত্র-ছাত্রী ভর্তির বিজ্ঞপ্তি দিয়েছে বিকেএসপি।

অনলাইনে আবেদন করতে হবে ১০ আগস্ট ২০২৩ তারিখের মধ্যে। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২০ আগস্ট ২০২৩, সকাল ৯টায়। ভর্তি ফরম অনলাইনে পূরণ করে প্রিন্ট কপি পরীক্ষার দিন সঙ্গে আনতে হবে।

ভর্তির যোগ্যতা
বিকেএসপিসহ বাংলাদেশের যেকোনো স্বীকৃত শিক্ষা বোর্ড বা উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের যে কোনো শাখা থেকে ২০২১ ও ২০২২ সালের এইচএসসি বা সমমান পরীক্ষায় (৪র্থ বিষয়সহ) এবং ২০১৯ ও ২০২০ সালের এসএসসি বা সমমান পরীক্ষায় (৪র্থ বিষয়সহ) পৃথকভাবে ন্যূনতম জিপিএ ৩.০০-সহ উভয় পরীক্ষায় সম্মিলিতভাবে কমপক্ষে জিপিএ ৬.৫ প্রাপ্ত শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।

আবেদনকারী শিক্ষার্থীকে যে কোনো খেলায় জাতীয়, বিভাগীয় ও জেলা পর্যায়ে অংশগ্রহণের অভিজ্ঞতা থাকতে হবে।
আবেদনকারী মুক্তিযোদ্ধার সন্তান, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কোটায় আবেদন করতে পারবে।
অনলাইনে আবেদনের শেষ তারিখ ১০ আগস্ট ২০২৩
ভর্তি পরীক্ষার তারিখ ও সময়: ২০ আগস্ট সকাল- ৯টা।

ভর্তির নিয়ম
অনলাইনে রেজিস্ট্রেশনের সময় মাধ্যমিক বা সমমান এবং উচ্চ মাধ্যমিক বা সমমান পরীক্ষার মার্কশিট, প্রশংসাপত্র, খেলার অভিজ্ঞতার সনদপত্র ও ছবি সংযুক্ত করতে হবে এবং পরীক্ষার দিন অনলাইন রেজিস্ট্রেশনের ডাউনলোডকৃত প্রিন্ট কপি, সদ্য তোলা পাসপোর্ট সাইজের ৬ কপি রঙিন ছবি (সত্যায়িত ছাড়া) এবং উল্লিখিত সনদের ফটোকপি ক্রীড়া মেধা যাচাইয়ের দিন জমা দিতে হবে।

আবেদনকারীকে স্বাস্থ্য ও ক্রীড়ামেধা যাচাই পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে এবং সংশ্লিষ্ট খেলার প্রয়োজনীয় পোশাক ও সরঞ্জামাদি সঙ্গে আনতে হবে।
উল্লিখিত পরীক্ষার ফলাফল ৩০ আগস্ট ২০২৩ তারিখ বুধবার

চূড়ান্ত ভর্তির সময় অবশ্যই খেলার সনদপত্র, এসএসসি বা সমমান ও এইচএসসি বা সমমান পরীক্ষার মূল মার্কশিট ও প্রশংসাপত্র জমা দিতে হবে। অন্যথায় ভর্তি বাতিল বলে গণ্য হবে।
ভর্তি হওয়া প্রশিক্ষণার্থীরা আবাসিক ও অনাবাসিক হিসেবে গণ্য হবে।
এ ছাড়া ভর্তি-সংক্রান্ত বিস্তারিত নিয়মাবলি কলেজ চলাকালীন (সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত) বিকেএসপি, জিরানী, সাভারের কলেজ শাখা থেকে জানা যাবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button