আইন ও আদালত

মামুনুলের জামিন স্থগিত

জনপদ ডেস্ক: নাশকতার দুই মামলায় হেফাজতে ইসলামের নেতা মামুনুল হককে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন চেম্বার আদালত।জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আবেদন করলে বুধবার (১০ মে) আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম. ইনায়েতুর রহিম এ আদেশ দেন। একইসঙ্গে এ বিষয়ে আগামী ১২ জুন নিয়মিত বেঞ্চে শুনানির দিন ধার্য করেন আদালত।

এর আগে, পুলিশের সঙ্গে সংঘর্ষ ও ভাঙচুরের অভিযোগে নারায়ণগঞ্জের সোনারগাঁও থানায় করা তিন মামলায় মঙ্গলবার (৯ মে) মামুনুল হককে জামিন দেন বিচারপতি হাবিবুল গণি ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চ।

তারও আগে, গত ৩ মে রাজধানীর পল্টন ও চট্রগ্রামের হাটহাজারী থানায় দায়ের করা ৫ মামলায় মামুনুল হককে জামিন দেন হাইকোর্ট। পরে তার জামিন স্থগিত চেয়ে আবেদন করা হয়। এরপর গত ৭ মে পাঁচ মামলার মধ্যে দুই মামলায় জামিন বহাল রাখেন চেম্বার আদালত।

জানা গেছে, মামুনুল হকের বিরুদ্ধে মোট ৪১টি মামলা রয়েছে। এরমধ্যে মতিঝিল থানায় চারটি, পল্টন থানায় নয়টি, নারায়ণগঞ্জের সোনারগাঁও থানায় তিনটি, সিদ্ধিরগঞ্জে তিনটি, হাটহাজারী মডেল থানায় আটটি, খুলনার সোনাডাঙ্গা থানায় একটি, কুমিল্লার চান্দিনা থানায় একটি, রাজধানীর ভাটার থানায় একটি, মোহাম্মদ থানায় একটি, দারুস সালাম থানায় পাঁচটি ও মিরপুর মডেল থানায় তিনটি। এছাড়া তার বিরুদ্ধে ঢাকার বিশেষ ট্রাইব্যুনালেও দুটি মামলা দায়ের হয়েছে। উল্লেখ্য, ২০২১ সালের ১৮ এপ্রিল মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদরাসা থেকে মামুনুল হককে গ্রেপ্তার করে পুলিশ। সেই থেকে তিনি কারাগারে রয়েছেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button