Breaking Newsআইন ও আদালত

জেএমবি নেতা মামুনের ২০ বছরের কারাদণ্ড

জনপদ ডেস্কঃ চট্টগ্রামে বিস্ফোরক আইনে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি নেতা এরশাদ হোসাইন ওরফে মামুনকে ২০ বছরের কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

একই মামলার অপর তিন আসামি জেএমবি নেতা বুলবুল আহমেদ ওরফে ফুয়াদ, মো সুজন ও মাহাবুর রহমান ওরফে খোকনকে বেকসুর খালাস দেওয়া হয়। মঙ্গলবার এ আদেশ দেন চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভুঁইয়া।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. নোমান চৌধুরী বলেন, মামুনের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হওয়ায় ২০ বছরের কারাদণ্ড এবং ২০ হাজার টাকা জরিমানা করা হয়। মামলার অপর তিন আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় বেকসুর খালাস দেওয়া হয়।

আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ২৩ মার্চ নগরীর আকবর শাহ থানা এলাকার একটি বাসায় অভিযান চালিয়ে মামুনকে গ্রেফতার করে পুলিশ। অভিযানে ওই বাসা থেকে বিস্ফোরক, বোমা তৈরির সরঞ্জাম ও জিহাদি বই জব্দ করা হয়।

অভিযানে মামুন গ্রেফতার হলেও বাকিরা পালিয়ে যান। পরে কর্ণফুলী এলাকায় অপর একটি অভিযানে ফুয়াদ, সুজন ও খোকনকে গ্রেফতার করা হয়। ২০১৬ সালের ৮ এপ্রিল চারজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। ২০ সালের ২৪ নভেম্বর অভিযোগ গঠন করা হয়। চলতি বছরের ২৭ ফেব্রুয়ারি মামলার সাক্ষ্যগ্রহণ শেষ হয়। ১১ এপ্রিল যুক্তি তর্ক শেষে এ রায় ঘোষণা করা হয়।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button