ঢাকা

দক্ষিণ সিটিতেও বসবে পশুর অস্থায়ী ৮টি হাট

জনপদ ডেস্কঃ ঈদুল আযহা উপলক্ষ্যে ঢাকা উত্তর সিটি করেপোরেশনের (ডিএনসিসি) মতো দক্ষিণ সিটিতেও পশুর অস্থায়ী ৮টি হাট বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এরইমধ্যে অস্থায়ী ৮টি হাটের ইজারার জন্য দরপত্র আহ্বান করেছে কর্তৃপক্ষ। চলতি মাসের মাঝামাঝি সময়ের মধ্যে এসব হাটের ইজারা চূড়ান্ত হতে পারে।

অস্থায়ী ৮টি হাট ছাড়াও দক্ষিণ সিটি করপোরেশনের আওতায় স্থায়ী হাট সারুলিয়ার হাটেও পশু কেনাবেচা হবে। এই হাটটি ডিএনসিসির গাবতলী হাটের মতো স্থায়ী হাট। বছরের অন্যান্য সময়ের মতো আসন্ন কোরবানি ঈদ উপলক্ষ্যেও এই হাটে পশু কেনাবেচা চলবে।

ডিএসসিসির অস্থায়ী ৮টি হাটের মধ্যে রয়েছে, লালবাগের রহমতগঞ্জ ক্লাব সংলগ্ন খালি জায়গা, মেরাদিয়া বাজার সংলগ্ন খালি জায়গা, লিটল ফ্রেন্ডস ক্লাব সংলগ্ন খালি জায়গা ও কমলাপুর স্টেডিয়াম সংলগ্ন খালি জায়গা, ধোলাইখাল ট্রাক স্ট্যান্ড সংলগ্ন খালি জায়গা, দনিয়া কলেজ সংলগ্ন খালি জায়গা, ইনস্টিটিউট অব লেদার টেকনোলজি কলেজ সংলগ্ন খোলা জায়গা, পোস্তগোলা শশ্মানঘাট সংলগ্ন আশেপাশের খালি জায়গা এবং আমুলিয়া মডেল টাউন সংলগ্ন খালি জায়গা।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামান জানিয়েছেন, হাটগুলো ইজারার জন্য দরপত্র আহ্বান করা হয়েছে। পাশাপাশি সবগুলো হাট সুুষ্ঠুভাবে পরিচালনার জন্য সার্বিক প্রস্তুতি নেওয়া হচ্ছে।

Source
dhakapost
আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button