Breaking Newsনির্বাচন

প্রার্থীদের ব্যাখ্যা সন্তোষজনক না হলে শাস্তি: ইসি আলমগীর

জনপদ ডেস্ক: আসন্ন সিটি নির্বাচন ঘিরে আচরণবিধি ভাঙার কোনো ঘটনা বরদাশত করা হবে না বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. আলমগীর। তিনি জানান, যারা আচরণবিধি লঙ্ঘন করেছেন তাদের ৭ মে ডাকা হয়েছে।

মঙ্গলবার (২ মে) প্রার্থীদের আচরণবিধি না মানার বিষয়ে গৃহীত পদক্ষেপের বিষয়ে জানতে চাইলে এ কথা বলেন।

তিনি বলেন, ‘জেনে না না জেনে যারাই আচরণবিধি লঙ্ঘন করবেন তাদের বিষয়ে ব্যবস্থা নেয়া হবে। এরইমধ যারা আচরণবিধি লঙ্ঘন করেছেন, তাদের ৭ মে ডাকা হয়েছে। প্রার্থীদের ব্যাখ্যা সন্তোষজনক না হলে শাস্তি দেয়া হবে।’

উল্লেখ্য, অভিযোগ রয়েছে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্র জমা দিতে গিয়ে আওয়ামী লীগ প্রার্থীর আচরণবিধি ভঙ্গ করেছেন। এ বিষয়ে তাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

এদিকে, মন্ত্রী ও এমপিদের নির্বাচনি এলাকায় না যাওয়ার বিষয়ে চিঠি দেয়া হয়েছে বলে জানান ইসি আলমগীর।

খুলনা, বরিশাল, রাজশাহী ও সিলেটে সিটি করপোরেশন নির্বাচনের আচরণবিধি মানার বিষয়টি নিশ্চিতে সংশ্লিষ্ট জেলা প্রশাসক (ডিসি) ও পুলিশ সুপারদের (এসপি) চিঠি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

মঙ্গলবার নির্বাচন কমিশনের জনসংযোগ শাখার সহকারী পরিচালক আশাদুল হক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানোনো হয়।

ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপসচিব মো. আতিয়ার রহমান জানিয়েছেন, সংশ্লিষ্ট মেট্রোপলিটন পুলিশ কমিশনার ও জেলা প্রশাসককে নির্দেশনা পাঠানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়, ১২ জুন খুলনা ও বরিশাল সিটি করপোরেশন এবং ২১ জুন রাজশাহী ও সিলেট সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে তফসিল ঘোষণা করা হয়েছে। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ যথাযক্রমে ১৬ ও ২৩ মে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button