রাজশাহীসারাবাংলা

রাজশাহীতে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার এসোসিয়েশনের আত্নপ্রকাশ

নিজস্ব প্রতিবেদকঃ রাজশাহীতে বিটিআরসি অনুমোদিত ইন্টারনেট সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলোর উদ্যোগে গঠিত সংগঠন রাজশাহী ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার (আইএসপি) এসোসিয়েশনের এর আত্নপ্রকাশ ও পরিচিত সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গগলবার (২১ মার্চ) দুপুরে নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে হোটেল ওয়ারিশনে এক সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে ১৩ সদস্য বিশিষ্ট এই সংগঠনটির আত্নপ্রকাশ ঘটে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে নবগঠিত সংগঠনের সাধারণ সম্পাদক ও আল মামুন অনলাইনের সত্ত্বাধিকারী মো: রেজাউন নবী বলেন, আমরা দীর্ঘদিন যাবত শহর ও গ্রাম জুড়ে ইন্টারনেট সেবা প্রদান করে আসছি। নিরবিচ্ছিন্ন ও অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমে এই সেবা আমরা শহর ও গ্রামের প্রতিটা মানুষের কাছে পৌঁছে দিচ্ছি। অফিস আদালত থেকে শুরু করে ব্যাংক বীমা, শিল্প কারখানা, শিক্ষা ব্যাবস্থা, যোগাযোগসহ আইটি সেক্টরের প্রতিটা জায়গাতে আমারা বিশেষ অবদান রেখেছি। আমাদের দেশের বিশাল অংকের বেকারত্ব দূর করতে আমরা বিশেষ ভূমিকা পালন করে চলেছি।

তিনি আরো বলেন, মহামারীর মধ্যে জীবনের ঝুঁকি নিয়ে আমরা পুরো দেশকে ভার্চুয়ালী যুক্ত রাখতে নিরবিচ্ছিন্ন সেবা প্রদান করেছি। কোটি কোটি টাকা বিনিয়োগ করে স্বল্প মুল্যে যে সেবা দিয়ে আসছি, তার বিপরীতে আমাদের আর্থিক প্রাপ্তি খুব নগন্ন। আমাদের মতো ছোটো উদ্যক্তাদের এই অবদানের বিশেষ স্বীকৃতি প্রয়োজন। এই খাতে আমরা এতোটা অবদান রাখার পরেও এর বিপরীতে অনেক সমস্যা বিদ্যমান। যার মধ্যে রয়েছে আমাদের বিতরন লাইনসহ যন্ত্রপাতি খোয়া যাওয়া। অপরিকল্পিত ও বিনা নোটিসে পিডিবি/ নেসকো/ রোডস এন্ড হাই ওয়ে কর্তৃক ক্যাবল কর্তনসহ আরও নানা বিবিধ সমস্যা কারণে আমরা আর্থিক ক্ষতির সম্মুখীন হয়। এই পরিস্থিতিতে আমরা যারা রাজশাহীতে বিটিআরসি অনুমোদিত ইন্টারনেট সেবা প্রদানকারী আছি, তারা একত্রিত হয়ে একটি সংগঠন তৈরি করেছি। আপনাদের মাধ্যমে আমরা এই সংগঠনের যাত্রার বিষয়টি সাধারণ মানুষদের অবহিত করতে চাই। আশা করছি ভবিষ্যতে আমাদের পথ চলা বিষেষত সুষ্ঠভাবে ইন্টারনেট সেবা পরিচালনায় সহায়ক হিসেবে আপনাদের সহযোগিতা পাবো।

এ সময় আরও বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি ও সিনথিয়া টেলিকমের সত্ত্বাধিকারী মোঃ শহিদুল ইসলাম এবং সাংগঠনিক সম্পাদক ও নর্থ বেঙ্গল অনলাইনের সত্ত্বাধিকারী মোঃ শহিদুল ইসলাম।

উন্নত মানের ইন্টারনেট সেবা প্রাদান ও সব ধরনের পারস্পরিক সহযোগিতা এই সংগঠনের মূল লক্ষ্য বলে জানান সংগঠনের সদস্যরা।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button