ক্রিকেটখেলাধুলা

কমছে বৃষ্টি, আইরিশদের লক্ষ্য হতে পারে ১৮৫

জনপদ ডেস্ক: সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুশফিকুর রহিমের ঝোড়ো সেঞ্চুরির পর মাঝবিরতিতে বৃষ্টি হানা দেয়। এখন পর্যন্ত না থামলেও, বৃষ্টি ‍আগের চেয়ে কমতে শুরু করেছে। অবশ্য খেলা মাঠে গড়ালে ওভার কাটা হবে বৃষ্টি আইনে। মূলত ওয়ানডে ম্যাচে ফলাফল আনতে কমপক্ষে ২০ ওভার খেলতে হয়।

সিলেটে বৃষ্টি বাগড়া দেয়ার পর কাট-অফ টাইম নিশ্চিত করা হয়েছে ৯ টা ৩৩ মিনিট। এই সময়ের মধ্যে খেলা শুরু করা গেলে ২০ ওভারে আয়ারল্যান্ডের লক্ষ্য দাঁড়াতে পারে ১৮৫ রান। কেননা, দ্বিতীয় ওয়ানডে ম্যাচ রাত ১১টা ৫৭ মিনিটের মধ্যে শেষ করতে হবে। বৃষ্টি বাঁধায় তাই কার্টেল ওভারে নতুন লক্ষ্য পেতে যাচ্ছে আইরিশরা। এই ম্যাচে সর্বনিম্ন ২০ ওভার খেলা হতে হবে। নইলে ডাকওয়ার্থ লুইস মেথডে পড়বে না ম্যাচ।

ওভারের পাশাপাশি বাংলাদেশের দেওয়া ৩৫০ রানের লক্ষ্য তাই আইরিশদের জন্য কমতে শুরু করবে। সেক্ষেত্রে খেলা হলে ২০ ওভারে তাদের সামনে লক্ষ্য হবে ১৮৫ রান। ২৫ ওভার খেলা হলে আইরিশদের লক্ষ্য দাঁড়াবে ২১৭ রান, ৩০ ওভার খেলা হলে করতে হবে ২৪৬ রান। মূলত লক্ষ্য কত হবে সেটি নির্ভর করছে কত ওভার খেলা হবে তার ওপর।

অন্যদিকে, ৯টা ৩৪ মিনিট পর্যন্ত বল মাঠে না গড়ালে সেক্ষেত্রে ম্যাচটি পরিত্যক্ত হবে। আর এতে বাংলাদেশের সর্বোচ্চ রানের ম্যাচটিও বৃষ্টির সামনে ম্লান হয়ে পড়তে পারে!

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button