জাতীয়

সিসিটিভি ফুটেজ উদ্ধারে ব্যর্থতায় তদন্ত করবে আইসিটি সেল

জনপদ ডেস্কঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দেশরত্ন শেখ হাসিনা হলে ছাত্রী নির্যাতনের ঘটনায় গঠিত তদন্ত কমিটিকে সিসিটিভি ফুটেজ সরবরাহে ব্যর্থ হয় হল প্রশাসন।

এর পরিপ্রেক্ষিতে হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. আহসান-উল-আম্বিয়াকে দায়িত্ব দিয়ে এক সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এছাড়া আইসিটি সেলের অধীনে পরিচালিত সিসি ক্যামেরা সিস্টেমের পাসওয়ার্ড ও নিয়ন্ত্রণ কক্ষের চাবি জরুরি ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদের কাছে হস্তান্তর করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

আজ রোববার (১২ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত পৃথক দুইটি অফিস আদেশে এ তথ্য নিশ্চিত করেছেন।

অফিস আদেশে বলা হয়, গত ১১ ও ১২ ফেব্রুয়ারি রাতে দেশরত্ন শেখ হাসিনা হলে সংঘটিত ঘটনার পরিপ্রেক্ষিতে সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের রিট পিটিশন নম্বর ২১০৫/২০২৩ নির্দেশনার আলোকে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এ কমিটি গঠন করেছেন। হল কর্তৃপক্ষ ভিডিও ফুটেজ সরবরাহ করতে ব্যর্থ হওয়ার বিষয়ে হল প্রশাসনের সংশ্লিষ্ট ব্যক্তিদের চিহ্নিত করা এবং কীভাবে ক্যামেরা সিস্টেম আরও কার্যকরভাবে পরিচালনা করা যায়, সে বিষয়ে কমিটি গঠন করা হয়েছে।

অফিস আদেশে কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করার কথা বলা হয়েছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button