খবরখেলাধুলা

দূরত্ব ঘুচল সাকিব-তামিমের

জনপদ ডেস্কঃ ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরুর আগে সাকিব আল হাসান ও তামিম ইকবালের সম্পর্কের টানাপোড়েন নিয়ে আলোচনা-সমালোচনা ছিল তুঙ্গে। খেলা ছাপিয়ে বড় হয়ে ওঠে তাদের মাঝের দূরত্বের বিষয়টি। মাঠে অবশ্য পেশাদার মনোভাব নিয়েই চলছেন দুজনে। প্রয়োজনের সময় হচ্ছে কথাবার্তাও।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তৃতীয় ওয়ানডের আগেরদিন উইকেট দেখার সময় সাকিবকে দূর থেকে ডাকেন অধিনায়ক তামিম। তাতে সাড়াও মেলে। দ্রুতই তামিমের কাছে এগিয়ে আসেন সাকিব। মাঝমাঠে দাঁড়িয়ে তারা কথা বলেন বেশ কিছুক্ষণ।

ঐচ্ছিক অনুশীলনের দিনে সেরা মুহূর্ত এটি। এ ঘটনা বলে দেয় পেশাদারিত্বের জায়গায় দায়িত্বশীল দুই ক্রিকেটারই। মাঠের বাইরের দূরত্ব এক্ষেত্রে ম্যাটার করে না। সাকিব-তামিমের সঙ্গে উইকেট-দর্শন পর্বে ছিলেন টাইগারদের হেড কোচ চণ্ডিকা হাথরুসিংহে। তিনজনের মাঝে আলোচনা খানিকটা দীর্ঘ হয়। সিরিজ শুরুর আগের সংবাদ সম্মেলনে তামিম দূরত্ব বিষয়ে যে কথা বলেছিলেন, সেটির প্রতিফলন দেখা গেল আরও একবার। টাইগার ওপেনার সেদিন বলেছিলেন, আমরা একসঙ্গে কফি খাই কিনা সেটি ম্যাটার করে না যদি মাঠের মধ্যে নিজেদের মধ্যে সব ঠিক থাকে। মিরপুরে সিরিজের প্রথম ওয়ানডেতে সাকিবের বলে ক্যাচ নেন তামিম। উদযাপনে হাই-ফাইভ করেন দুজনে। সেই ভিডিও ও স্ক্রিনশট মুহূর্তেই ভাইরাল হয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমে।

শের-ই-বাংলা স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডেতে দলের বিপদের সময় হাল ধরেন সাকিব-তামিমই। দুজন ৭৯ রানের জুটি গড়েন। ব্যাটিং করার ফাঁকে ম্যাচের পরিকল্পনা নিয়ে টুকটাক কথাও হয় দুই তারকার মাঝে।

শনিবার সকালে নির্ধারিত সময়ে অনুশীলনে নেমে পড়ে বাংলাদেশ দল। বিশ্রামে থাকায় মাঠে আসেননি তাসকিন আহমেদ, আফিফ হোসেন, লিটন দাস। টি-টুয়েন্টিতে ডাক পাওয়া ক্রিকেটাররাও অনুশীলন শুরু করে দিয়েছেন দলের সঙ্গে চট্টগ্রাম। অনানুষ্ঠানিক অনুশীলনের দিনে হাথুরুসিংহে একটু দেরিতে হলেও মাঠে নেমে ব্যস্ত হয়ে পড়েন ক্রিকেটারদের নিয়ে। শুধুমাত্র টি-টুয়েন্টি দলে থাকা ক্রিকেটারদের কাজ দেখিয়ে দেন বাংলাদেশ কোচ।

ইংলিশদের বিপক্ষে স্বাগতিকদের হোয়াইটওয়াশ এড়ানোর চ্যালেঞ্জ রোববার। বন্দরনগরীর সাগরিকায় অবস্থিত স্টেডিয়ামে ম্যাচের আগেরদিন শুরুতেই সাকিব বল হাতে নেন। আরেক বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম ও নেট বোলারদের সঙ্গে নিয়ে বোলিং করেন তৌহিদ হৃদয় ও মুশফিকুর রহিমকে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button