রাজনীতি

সরকার স্কুলে মিথ্যা ইতিহাস পড়ানোর চেষ্টা করছে : মঈন খান

জনপদ ডেস্ক: সরকার মিথ্যা ইতিহাস লিখে স্কুলে পাঠদান চালানোর চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। তিনি বলেন, জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। তিনি পাকিস্তানিদের ভয় পাননি। এই কথাগুলো আজকে নতুন প্রজন্মকে জানাতে হবে। কিন্তু আজকে সরকার স্কুলে মিথ্যা ইতিহাস লিখে পাঠদান করার চেষ্টা করছে। সেটা নতুন প্রজন্মকে জানাতে হবে, প্রতিহত করতে হবে।

রাজধানীর গুলশানে বৃহস্পতিবার বিকেলে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে এক মতবিনিয় সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে ঢাকা বিভাগের ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের সঙ্গে মতবিনিময় সভা হয়। সভায় বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন বিএনপি নেতারা।

সত্যিকারের ইতিহাস নতুন প্রজন্মকে জানাতে হবে উল্লেখ করে মঈন খান বলেন, জনপ্রতিনিধি হিসেবে সেই দায়িত্ব আপনারা সচেতনভাবে পালন করবেন। আর আজকে বিএনপির যে চলমান আন্দোলন চলছে, তাতে সফলতা লাভ করবো।

সভায় উপস্থিত স্থানীয় সাবেক ও বর্তমান জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে আব্দুল মঈন খান বলেন, চলমান আন্দোলন নিয়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মতামত দেবেন, কীভাবে সফল হওয়া যায়। আর আপনারা মতামত দেবেন কীভাবে দেশে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করতে পারবো।

মতবিনিয় সভায় কেন্দ্রীয় নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আমানউল্লাহ আমান, ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার, শায়রুল কবির খান প্রমুখ।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button