কুষ্টিয়াসারাবাংলা

গৃহবধূকে হত্যার দায়ে ৩ জনের যাবজ্জীবন

জনপদ ডেস্কঃ কুষ্টিয়ার মিরপুরে পূর্বশত্রুতার জেরে রুনা খাতুন (৩৬) নামের এক গৃহবধূকে হত্যার দায়ে তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদেরকে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (১ মার্চ) দুপুরে কুষ্টিয়া অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. তাজুল ইসলাম এ রায় দেন আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অনুপ কুমার নন্দী ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন- কুষ্টিয়ার মিরপুর উপজেলার নফরকান্দী (ছন্দা ক্যানেলপাড়া) এলাকার জান আলির ছেলে আব্দুস সামাদ, একই গ্রামের বাগুজা পাড়ার শামসুল আক্তারের ছেলে মতিয়ার রহমান এবং মাঝিহাট মাঠপাড়া এলাকার মৃত আব্দুল গণি সর্দারের ছেলে ছালিম সর্দার।

রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত আসামিরা আদালতেই উপস্থিত ছিলেন। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অপর আসামি সালাউদ্দিন মন্ডল, চায়েন মালিথা ও মোমিন মিস্ত্রিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ৯ আগস্ট গভীর রাতে কুষ্টিয়ার মিরপুর উপজেলার মাঝিহাট গ্রামের আব্দুর খালেক মালিথার স্ত্রী রুনা খাতুন নিজ বাড়ি থেকে নিখোঁজ হন। পরের দিন সকালে ওই গ্রামের কবরস্থান সংলগ্ন একটি আবাদি জমি থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় মিরপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন নিহতের স্বামী আব্দুর খালেক। মামলার তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা এসআই সোলাইমান আসামিদের বিরুদ্ধে ২০১৬ সালের ১৭ ডিসেম্বর আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। এরপর আদালত সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শেষে আজ এই রায় দেন।

আদালতের পিপি অনুপ কুমার নন্দী বলেন, পূর্বশত্রুতার জেরে গৃহবধূকে শ্বাসরোধে হত্যার মামলায় দোষী প্রমাণিত হওয়ায় তিন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অপর তিন আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button