ক্যাম্পাসরাজশাহী মহানগর

রুয়েটে বিনম্র শ্রদ্ধায় আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)-এ ২১ ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস বিনম্র শ্রদ্ধায় এবং যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

রুয়েটের কেন্দ্রীয় শহীদ মিনারে রাত ১২.০১ মিনিটে একুশের প্রথম প্রহরে মহান ভাষা শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর প্রথমেই রুয়েট প্রশাসনের পক্ষ থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. সেলিম হোসেন।

এসময় আরোও উপস্থিত ছিলেন রুয়েটের সদ্য সাবেক ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম সেখ, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম মন্ডল, মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২৩ উদযাপন কমিটির সভাপতি এবং ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. রবিউল আওয়াল, গবেষণা ও সম্প্রসারণ পরিচালক অধ্যাপক ড. মো. ফারুক হোসেন, পরিকল্পনা ও উন্নয়ন পরিচালক অধ্যাপক ড. মিয়া মো. জগলুল সাদত, আইপিই বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. মোশাররফ হোসেন, পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুল আলীম, যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. নীরেন্দ্র নাথ মুস্তফি, কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারের প্রশাসক ড. মো. আলী হোসেন, ছাত্রকল্যাণ উপ-পরিচালক মো. মামুনুর রশীদ ও আবু সাঈদ, কর্মকর্তা সমিতির সভাপতি নাজিমউদ্দীন আহম্মদ, রুয়েট শাখা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ ইসফাক ইয়াসশির ইপু ও সাধারণ সম্পাদক চৌধুরী মাহফুজুর রহমান তপু , কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন শুভ সহ বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান, পরিচালক, শাখা প্রধান, বিশিষ্ট শিক্ষক, কর্মকর্তা ,শিক্ষার্থী ও কর্মকর্মচারীবৃন্দ প্রমুখ ।

রুয়েট প্রশাসনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পরপরই রুয়েট শিক্ষক সমিতি, রুয়েট শাখা ছাত্রলীগ, রুয়েট কর্মকর্তা সমিতি, রুয়েট কর্মচারী সমিতি, বিভিন্ন হলের প্রভোস্ট সহ রুয়েটস্থ বিভিন্ন সংগঠন পৃথক পৃথক ভাবে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে।

আজ মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সূর্যোদয়ের সাথে সাথে প্রশাসনিক ভবনসহ সকল ভবনে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হয়। এদিন বাদ যোহর রুয়েট কেন্দ্রীয় জামে মসজিদে ১৯৫২ সালের ভাষা শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button