ক্যাম্পাসরাজনীতিরাজশাহী মহানগর

‘দেশের প্রতিটি স্কুল-কলেজে শহীদ মিনার স্থাপন করা হচ্ছে, যা অত্যন্ত গর্বের’

ডা: অর্ণা জামান

নিজস্ব প্রতিবেদক: “বর্তমানে বাংলাদেশের প্রতিটি স্কুল-কলেজে শহীদদের স্মরণে শহীদ মিনার স্থাপন করা হচ্ছে, যা আমদের সময়ে ছিলনা। এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয় এবং এটাই হওয়া উচিত ছিল। কারণ যারা শিশু ও তরুণ রয়েছে তারা শুরু থেকেই দেখছে এবং বিভিন্ন সময়ে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করতে পারছে। এটি আমাদের কাছে অত্যন্ত গর্বের বিষয়” এমনটাই বলেছেন বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য এবং রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ডাঃ আনিকা ফারিহা জামান অর্ণা।

আজ মঙ্গলবার ২১ শে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাজশাহী জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে সকালে রাজশাহী কলেজ শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ শেষে এসব কথা বলেন তিনি।

এসময় তিনি বায়ান্ন’র ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর নেতৃত্ব ও বিভিন্ন দিক তুলে ধরেন সাংবাদিকদের সামনে।

এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শ্রী অনিল সরকার, সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা সহ রাজশাহী জেলা আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দ।

পরে রাজশাহী কলেজ আয়োজিত অমর ২১ শে বইমেলায় রাজশাহী কলেজ শাখা ছাত্রলীগের ‘বর্ণমালা স্টল’ ও রক্তদান কর্মসূচী সহ সমগ্র বইমেলাটি পরিদর্শন করেন ডাঃ অর্ণা জামান।

এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি রাসিক দত্ত ও সাধারণ সম্পাদক জাফর সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button