ক্যাম্পাসখুলনা

ইবিতে আইটি সোসাইটির ওয়ার্কশপ সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক, ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) আইটি সোসাইটির আয়োজনে “Workshop on Basic Computer” শিরোনামে একটি ওয়ার্কশপ সম্পন্ন হয়েছে।

গত বৃহস্পতিবার (৫ জানুয়ারি) রাত ৯ টার সময় অনলাইন মিটিং মাধ্যম জুমে ওয়ার্কশপটির আয়োজন করা হয়।

এসময় ওয়ার্কশপটির ট্রেইনার হিসেবে উপস্থিত ছিলেন আইটি সোসাইটির সভাপতি সিরাজুল ইসলাম এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক মৃত্তিকা খান। মডারেটর হিসেবে ছিলেন সংগঠনের সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক সোহানুর রহমান সোহান। এছাড়াও উপস্থিত ছিলো আইটি সোসাইটির নতুন কমিটির সকল সদস্যবৃন্দ।

ওয়ার্কশপটি থেকে এসময় প্রশিক্ষণ দেওয়া হয় কম্পিউটারের বিভিন্ন অংশ সম্পর্কে ধরণা,ব্যানারের ডিজাইন ও ব্যানার তৈরি, টিশার্ট ডিজাইন, সিভি রাইটিং, কার্ড ডিজাইন, অনলাইন গুগল ফর্ম ক্রিয়েট, অনলাইন আবেদন ফর্ম ক্রিয়েট, ইমেজ ফর্মেটসহ বেসিক কম্পিউটার অপারেটিং এবং এর খুটিনাটি বিষয়ের উপর।

ওয়ার্কশপ শেষে উপস্থিত সদস্যদের সাথে কথা বলে জানা যায় এবং তারা বলেন, আজকের এই ওয়ার্কশপটি তাদের কাছে অনেক গুরুত্বপূর্ণ ছিলো।

তারা আরো বলেন, যেহেতু আমরা এখন আইটি সোসাইটির নতুন নেতৃত্বে আছি তাই নতুন সদস্যদের কিছু শেখাতে হলে আগে আমাদের নিজেদের দক্ষ হতে হবে। এই উদ্দেশ্যই আজকে আমাদের এই ওয়ার্কশপটি আয়োজন করা হয়েছিলো নতুন কমিটির সদস্যদের নিয়ে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button