ক্যাম্পাসঢাকাশিক্ষা

নিউজার্সিতে ভিকারুননিসা নূন শিক্ষার্থীদের পুনর্মিলনী

জনপদ ডেস্ক: যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে হয়ে গেল ঢাকার ভিকারুননিসা নূন স্কুল ও কলেজের শিক্ষার্থীদের পুনর্মিলনী। বিভিন্ন অঙ্গরাজ্য থেকে সাবেক শিক্ষার্থী ও শিক্ষকদের অংশগ্রহণে জমে ওঠে অনুষ্ঠান।

শনিবার যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে ঢাকার ভিকারুননিসা নূন স্কুল ও কলেজের সাবেক শিক্ষার্থীরা আয়োজন করেন পুনর্মিলনী। আনন্দঘন এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির সাবেক কয়েকজন শিক্ষিকাও। সবার অংশগ্রহণে প্রাণবন্ত হয়ে ওঠে পুরো অনুষ্ঠান।

ভিকারুননিসা নূন স্কল ও কলেজের সাবেক শিক্ষিকা কিশোয়ার চৌধুরী বলেন, খুবই ভালো লাগছে সবাইকে দেখে। অনেক বছর পরে ছাত্রীদের সঙ্গে দেখা হলো। ভিকারুননিসা নূন স্কুল ও কলেজের সাবেক শিক্ষার্থী সাবা আজিজ বলেন, আমরা অনেক পুরনো সহপাঠীদের পেয়েছি। খুব ভালো লাগছে।

দোয়া পাঠ ও জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হয় পুনর্মিলনী অনুষ্ঠান। স্কুলের আদলে ক্যানটিন সাজিয়ে সেখানে চপ, চটপটি, সিঙ্গারা, কাবাব, রুটির পসরা সাজান শিক্ষার্থীরা। আর ইউনিফর্মের সঙ্গে ছবি তুলে সবাই ফিরে যান স্কুল জীবনের স্মৃতিতে।

অনুষ্ঠানে সাবেক শিক্ষার্থীরা কবিতা আবৃত্তি, সংগীত ও নাচ পরিবেশন করেন। শিক্ষার্থীদের পরিবারের সদস্যরাও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেন। স্বাধীনতার আগে ভিকারুননিসা নূন স্কুলে ছাত্ররাও পড়তেন। পুনর্মিলনীতে সাবেক ছাত্রদেরও অনেকেই উপস্থিত ছিলেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button