জাতীয়টপ স্টোরিজ

জেলেদের জীবনরক্ষাকারী সরঞ্জাম বিতরণ করলেন কোস্টগার্ডের মহাপরিচালক

জনপদ ডেস্ক: মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের অধীন সমুদ্রে মাছ আহরণকারী ৫০ জন জেলের মাঝে জীবনরক্ষাকারী উপকরণ লাইফ জ্যাকেট, লাইফ বয়া ও টর্চলাইট বিতরণ করেছেন কোস্টগার্ডের মহাপরিচালক (ডিজি) রিয়ার এডমিরাল আশরাফুল হক চৌধুরী। প্রধান অতিথি হিসেবে কোস্টগার্ডের ডিজি বৃহস্পতিবার সকালে সুন্দরবন উপকূলের প্রত্যন্ত গোলখালী এলাকায় জেলেদের মাঝে এসব জীবনরক্ষাকারী সামগ্রী বিতরণ করেন।

এরপর কোস্টগার্ডের ডিজি মোংলা বন্দরের পশুর চ্যানেলে পানিতে নিঃসরণকৃত তেল অপসারণে কোস্টগার্ডে নতুন সংযোজিত অত্যাধুনিক ওয়েল পলিউশন কন্ট্রোল বোট সমূহের মহড়া প্রতক্ষ্য করেন। এসব অনুষ্ঠানে কোস্টগার্ড সদর দপ্তরের পরিচালক ক্যাপ্টেন মো. শহীদুল্লাহ আল ফারুকসহ কোস্টগার্ডের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে কোস্টগার্ড সদর দপ্তরের পরিচালক প্রকৌশল ক্যাপ্টেন আল ফারুক জানান, দেশের উপকূলে ঘূর্ণিঝড় ও জলোচ্ছ্বাসসহ প্রাকৃতিক দুর্যোগের সময় বঙ্গোপসাগরে মাছ আহরণকারী জেলে অনিরাপদ থাকে। এই অবস্থায় কোস্টগার্ডের পক্ষ থেকে এসব জেলেদের জীবনরক্ষাকারী সামগ্রী বিতরণ করা হয়েছে। জেলেদের কোস্টগার্ডের এই সহয়তা প্রদান আগামীতেও অব্যাহত থাকবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button