Breaking Newsআইন ও আদালতরাজনীতি

ইডেন ছাত্রলীগ সভাপতিসহ ১৪ জনের আগাম জামিন

জনপদ ডেস্ক: দুই পক্ষের মারামারির ঘটনায় করা মামলায় ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের স্থগিত কমিটির সভাপতি-সম্পাদকসহ ১৪ জনকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

আলাদাভাবে করা আবেদনে মঙ্গলবার (৪ অক্টোবর) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী এসএম আবুল হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাঈনুল হাসান।

এই ১৪ জন হলেন: কামরুন্নাহার জ্যোতি, জিন্নাত জাহান লিমা, বিজলি আক্তার, সোমা মল্লিক, শাহানা রহমান, শিরিন সুমি, ফারজানা নীলা, তামান্না জেসমিন রিভা, রাজিয়া সুলতানা, রিতু আক্তার, মিম ইসলাম, নুজহাত ফারিয়া রোকসানা, নূর জাহান ও আনিকা তাবাসসুম স্বর্ণা।

২৮ সেপ্টেম্বর মামলাটি করেন ইডেন ছাত্রলীগের সহসভাপতি জান্নাতুল ফেরদৌসী।

গত ২৫ সেপ্টেম্বর ক্যাম্পাসে কলেজ ছাত্রলীগের সভাপতি রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়ার সমর্থকদের সঙ্গে সহসভাপতিদের সমর্থকদের মধ্যে মারামারির ঘটনায় ১০ জন আহত হন। ওইদিন রাতে ইডেন কলেজ ছাত্রলীগের কমিটি স্থগিত করে সংগঠনটির কেন্দ্রীয় সংসদ।

একইসঙ্গে সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের জন্য ১৬ জনকে বহিষ্কার করা হয়।

পরে ২৮ সেপ্টেম্বর ইডেন কলেজ ছাত্রলীগের সহসভাপতি জান্নাতুল ফেরদৌসী ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সৈয়দ মোস্তফা রেজা নুরের আদালতে মামলার আবেদন করেন। আদালত সেটি আমলে নিয়ে তদন্তের নির্দেশ দেন। দুই দিন পর লালবাগ থানায় সভাপতি গ্রুপের রিতু আক্তার পাল্টা মামলা করেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button