আবহাওয়া

অনেক জায়গায় ঝড়-বৃষ্টির সম্ভাবনা, বাড়তে পারে তাপমাত্রা

জনপদ ডেস্ক: দেশের সব বিভাগে কম-বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে ধীরে ধীরে বৃষ্টি প্রবণতা কমে তাপমাত্রা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আজ রবিবার (৫ জুন) এর আবহাওয়ার পূর্বাভাসে একথা জানায় আবহাওয়া বিভাগ।

আবহাওয়াবিদ মো. শাহীনুর ইসলাম জানান, রবিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়া সহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বৃষ্টি হতে পারে। এ সময়ে সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে বলেও জানিয়েছেন এ আবহাওয়াবিদ।
গতকাল শনিবার (৪ জুন) সব বিভাগেই কম-বেশি বৃষ্টি হয়েছে। সিলেট, ময়মনসিংহ ও রংপুর বিভাগে বৃষ্টি প্রবণতা বেশি ছিল। এ সময়ে সবচেয়ে বেশি ১৪৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে সিলেটে। ঢাকায় সামান্য বৃষ্টি হয়েছে। রবিবার (৫ জুন) সকাল থেকেই ঢাকার আকাশ রোদ ঝলমলে। সঙ্গে বাড়ছে অস্বস্তিকর গরম।

আবহাওয়া অধিদপ্তর আরও জানিয়েছে, শনিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস ছিল যশোরে। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ৩২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। লঘুচাপের বর্ধিতাংশ উত্তরপশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু দেশের উত্তরাংশে মোটামুটি সক্রিয় এবং দেশের অন্যত্র কম সক্রিয় অবস্থায় রয়েছে। মৌসুমি বায়ু উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে

সূত্র:কালের কন্ঠ

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button