খেলাধুলাফুটবল

লেজারেই ঘায়েল মিশরের রাজা মো সালাহ!

জনপদ ডেস্ক: লিভারপুল সতীর্থ সাদিও মানের দেশ সেনেগালের বিপক্ষে লড়াইটা ছিল প্রতিশোধেরও। তবে তেমন কিছু হয়নি, উল্টো মানের কাছেই নিজের মান হারিয়েছেন মিশরের রাজা মোহাম্মদ সালাহ। ফ্যানরা যাকে ভালোবেসে ডাকে মো সালাহ। আফকনের ফাইনালে সেনেগালকে হারাতে না পারা মিশর বিশ্বকাপ বাছাইতে পারলো না। সেনেগালের কাছে হেরে কাতার বিশ্বকাপে খেলার সুযোগ হারিয়েছে সালাহর দল।

নিজেদের মাটিতে বিশ্বকাপ প্লে-অফের প্রথম লেগ জিতে দৌড়ে বেশ খানিকটা এগিয়েও ছিল সালাহরা। তবে দ্বিতীয় লেগেই খেলটা জমিয়ে দিয়েছে সাদিও মানের দেশ। সেনেগালের ডাকারে হওয়া প্লেঅফের ম্যাচে ৯০ মিনিট শেষে ১-০ গোলে এগিয়ে ছিল সেনেগাল। দুই লেগ মিলিয়ে ১-১ গোলে সমতা, সেই ডেডলক ভাঙতে ম্যাচ গড়াল পেনাল্টি শুটআউটে। আফকন ফাইনালের স্মৃতিটাই যেনো ফিরল আবার! সেবার পেনাল্টিতে অংশ নেননি সালাহ, তাঁর নাম আসার আগেই ম্যাচের ফল নির্ধারিত হয়েছিল।

এবার ঘটনা উল্টো, পেনাল্টি নেওয়ার সুযোগ পেলেন সালাহ। আর তাতেই বেড়েছে আক্ষেপ। পেনাল্টি থেকে গোল করতে পারেননি মিসরের ফুটবল রাজা। তাতেই সর্বনাশ, সেনেগাল বিশ্বকাপে আর মিশর বাড়ির পথে।

পেনাল্টিতে পটু সালাহ কেনো গোল করতে পারলেন না ডাকারে? প্রশ্নের উত্তরে অনেকেই বলবেন নিশ্চয়, লেজারের আলোই তাকে বিভ্রান্ত করেছে হয়তো। পেনাল্টি শুটআউটের পুরোটা সময় মিশরীয় ফুটবলারদের লেজারের আলোয় ঘিরে রেখেছে সেনেগাল সমর্থকেরা। সালাহ যখন পেনাল্টি নিতে এলেন, সবুজ লেজার তাকেও ঘিরে ধরেছিল। মনে হয়েছে ফুটবল মাঠ নয় ভুল করে নাইট ক্লাবে আলোর মুর্ছনাতেই ঢুকে পড়েছেন সালাহ। শুধু সালাহই নন, জিজো আর মোস্তফা মোহাম্মদও মিস করেছেন পেনাল্টি। প্রত্যেকের মুখেই পড়েছিল লেজারের রোশনাই।

তবে সেনেগালকে এই কৌশল শিখিয়েছে সালাহর দেশ মিশরই। প্রথম লেগেই কায়রোতে সেনেগালের খেলোয়াড়দের লেজারের আলোয় বিভ্রান্ত করেছিল মিশর সমর্থকেরা। তবে কী নিজের ফাঁদেই নিজেরা ডুবেছে মিশর?

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button