বিনোদন

‘গায়ে হাত তোলাটা উচিত হয়নি’

বিনোদন ডেস্ক: ৯৪তম অস্কার প্রদান অনুষ্ঠানে সঞ্চালক ক্রিস রকের গালে চড় মারেন অভিনেতা উইল স্মিথ। স্ত্রীকে নিয়ে রসিকতা করায় ক্ষুব্ধ হয়ে এ কাজ করেছেন তিনি। অস্কারের থাপ্পড়কাণ্ড নিয়ে গোটা সিনে দুনিয়ায় আলোচনা-সমালোচনার ঝড় বইছে।

কলকাতার জনপ্রিয় অভিনেত্রী শ্রীলেখা মিত্রও উইল স্মিথের বিপক্ষেই কথা বলেছেন। তার মতে, অস্কারের মতো আয়োজনে সবার সামনে এভাবে থাপ্পড় মারা উচিত হয়নি।

গণমাধ্যমকে শ্রীলেখা বলেন, কোনোকিছুর বিরোধিতা করার জন্য কারও গায়ে হাত তোলাটা অনুচিত। হিংসাকে কখনো সমর্থন করব না। ক্রিস তো কেবল রসিকতা করছিলেন। ব্যক্তিগত আক্রমণ করতে চাননি তিনি। তার জন্য এভাবে প্রতিবাদ জানানোর কী দরকার ছিল স্মিথের?

শ্রীলেখার দাবি, নিজের স্ত্রী জাডা পিঙ্কেটকে নিয়ে রসিকতা সহ্য করতে না পেরে উইল প্রতিবাদ জানিয়ে ভালো করেছেন। কিন্তু তাই বলে ক্রিসকে সটান চড় না মারলেও চলত। অন্যভাবেও এর প্রতিবাদ করা যেত। অভিনেত্রীর ভাষ্য- অনুষ্ঠান চলাকালীন অস্কারের মঞ্চে উঠে সবার সামনে গায়ে হাত তুলতে পারেন না স্মিথ। এরপর গালিগালাজ করাটাও দৃষ্টিকটু লাগল আমার কাছে।

বারবার ওই ঘটনার ভিডিওটি দেখেছেন বলে জানান শ্রীলেখা। তার কাছে মনে হয়েছে, উইল স্মিথ নিজের ক্ষমতা প্রকাশ করতে চেয়েছেন। শ্রী বলেন, মানুষ নিজের ব্যাপারে, নিজের পরিবারের ব্যাপারে সংবেদনশীল। সেটা ঋতুদার (ঋতুপর্ণ ঘোষ) সময়েও দেখেছি। মীর (আফসার আলী) যখন ঠাট্টা করত, উনি প্রতিবাদ করেছিলেন। কিন্তু স্মিথের প্রতিবাদের ধরন তো সে রকম নয়! নিজের ক্ষমতার প্রকাশ ঘটালেন যেন তিনি।

উল্লেখ্য, বাংলাদেশ সময় সোমবার (২৮ মার্চ) ভোরে প্রদান করা হয় ৯৪তম অস্কার। এতে সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন উইল স্মিথ। অনুষ্ঠান চলাকালীন পাশাপাশি বসে ছিলেন স্মিথ ও তার স্ত্রী জাডা পিঙ্কেট। অসুস্থতাজনিত কারণে জাডার চুল পড়ে যাচ্ছিল। সেজন্য তিনি মাথা ন্যাড়া করে ফেলেন।

এ বিষয়টি নিয়েই সঞ্চালক ক্রিস মজা করেন। তিনি বলেন, আমি ‘জি আই জেন’-এর সিক্যুয়েলের অপেক্ষায় রয়েছি, যেখানে পিঙ্কেট অভিনয় করবেন।

‘জি আই জেন’ ১৯৯৭ সালের সিনেমা। যেখানে নায়িকার মাথায় চুল ছিল না। এমন রসিকতা করার কারণেই উইল স্মিথ মঞ্চে উঠে ক্রিসের গালে চড় মারেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button