বিনোদন

নির্বাচনি বিধি লঙ্ঘনের অভিযোগে মামলা, মুখ খুললেন আল্লু অর্জুন

জনপদ ডেস্ক: ভারতের লোকসভা নির্বাচনের বিধি লঙ্ঘনের অভিযোগে মামলা দায়ের হয়েছে দক্ষিণী সিনেমার অভিনেতা আল্লু অর্জুনের বিরুদ্ধে। গত ১১ মে মামলা দায়ের করে নান্দিয়ালের স্থানীয় পুলিশ।

ডিএনএ এক প্রতিবেদনে জানিয়েছে, অন্ধ্রপ্রদেশের নান্দিয়ালে আল্লু অর্জুন তার বন্ধু ও ওয়াইএসআরসিপি বিধায়ক রবিচন্দ্র কিশোর রেড্ডির বাড়িতে গিয়েছিলেন। এ খবর জানতে পেরে আল্লু অর্জুন ভক্তরা এ বিধায়কের বাড়ির সামনে ভিড় করেন। পূর্বানুমতি ছাড়া আল্লু অর্জুনকে আমন্ত্রণ জানিয়ে নির্বাচনি বিধি লঙ্ঘন করেছেন রবিচন্দ্র। এর ফলে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বিষয়টি নিয়ে বেশ কয়েক দিন ধরে চর্চা চলছে। অবশেষে নীরবতা ভাঙলেন আল্লু অর্জুন। একটি বিবৃতিতে নিজের অবস্থান পরিষ্কার করেছেন ‘পুষ্পা’খ্যাত এই অভিনেতা।

বিবৃতিতে আল্লু অর্জুন বলেন, ‘আমি পরিষ্কারভাবে বলতে চাই, আমি কোনো রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত নই। আমি নিরপেক্ষ এবং আমি আমার জনগণকে সমর্থন করি। এর মধ্যে রয়েছেন আমার মামা পবন কল্যাণ (অভিনেতা), যার পাশে সবসময়ই আছি। তা ছাড়াও রয়েছেন আমার বন্ধু রবি এবং শ্বশুর মিস্টার রেড্ডি।’

নান্দিয়াল সফরের কারণ ব্যাখ্যা করে আল্লু অর্জুন বলেন, ‘আমি আমার বন্ধু রবিকে সমর্থন দেওয়ার কথা দিয়েছিলাম। কিন্তু সর্বশেষ তা রাখতে পারিনি। আমি আমার কথা রাখতে অর্থাৎ তাকে সমর্থন জানাতে এবার নান্দিয়ালে গিয়েছিলাম।’

বিশ্বের সবচেয়ে বড় গণতন্ত্রের দেশ ভারত। সাত দফায় অনুষ্ঠিত হবে এবারের লোকসভা নির্বাচন। আগামী ২০ মে (পঞ্চম দফা), ২৫ মে (ষষ্ঠ দফা) ও ১ জুন (সপ্তম দফা) ভোটগ্রহণ হবে।

আগামী ৪ জুন ভোট গণনা হবে। অর্থাৎ এবারের লোকসভা নির্বাচনচক্রের ব্যাপ্তিকাল ছয় সপ্তাহের বেশি। লোকসভার মোট আসন ৫৪৩টি। মোট ভোটার সংখ্যা ৯৬ কোটি ৮৬ লাখ।