অপরাধসারাবাংলা

সিরাজগঞ্জ আদালতের ভিপি কৌশুলীর কক্ষের নথি চুরি

জনপদ ডেস্ক: সিরাজগঞ্জ আদালতের ভিপি (অর্পিত সম্পত্তি) কৌশুলীদের কক্ষের তালা ভেঙে পরপর তিনদিন চুরির ঘটনা ঘটেছে। এতে প্রায় ৬০০ গুরুত্বপূর্ণ নথি ও পুরাতন ডাইরি চুরি হয়েছে। এ ঘটনায় সদর থানায় মামলা হয়েছে। তবে এ ঘটনায় এখনও কাউকে গ্রেপ্তার বা নথিপত্র উদ্ধার করতে পরেনি পুলিশ।
আদালতের সরকারি কৌশুলী (জিপি) ও মামলার বাদী অ্যাডভোকেট এস এম আব্দুল ওহাব বলেন, সিরাজগঞ্জ পুরাতন কালেক্টরেট ভবনে ভিপি কৌশুলীদের কক্ষের কয়েকটি আলমারিতে বিভিন্ন গুরুত্বপূর্ণ মামলার ফাইল ও পুরাতন ডাইরি রক্ষিত ছিল। শনি ও রবিবার রাতে তালা ভেঙে চোরেরা কক্ষে প্রবেশ করে। এরপর তারা তালা ভেঙে তিনটি আলমারি থেকে জিপি ও দুই এজিপির প্রায় ৬ শতাধিক মামলার নথিপত্র (কোর্ট ফাইল) চুরি করে নিয়ে যায়। এ ছাড়াও বেশ কিছু পুরাতন ডাইরিও চুরি হয়েছে।

প্রথম দিনে (শনিবার) কক্ষের তালা ভাঙার বিষয়টি নজরে আসলেও নথি চুরির বিষয়টি বোঝা যায়নি। দ্বিতীয় দিন (রবিবার) আবারও কক্ষের তালা পাওয়া যায়। তখন আলমিরার ভেতরে ও উপরে থাকা নথিগুলো চুরির বিষয়টি নজরে আসে।

জিপি আব্দুল ওহাব আরো বলেন, চুরির ঘটনায় সোমবার সন্ধ্যায় থানায় অভিযোগ করার পর রাতে আবারও কক্ষের তালা ভেঙে আলমিরাতে থাকা ফাইলপত্র তছনছ করা হয়েছে। রাত দেড়টার দিকে এ ঘটনার সময় কোর্ট মসজিদের ইমাম একজনকে দৌড়ে পালিয়ে যেতে দেখেছেন। সংবাদ পেয়ে রাতেই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। মঙ্গলবার সকালে কক্ষে প্রবেশ করে দেখি সকল নথিপত্র আলমিরা থেকে বের করে মেঝেতে ফেলে রাখা হয়েছে। তবে কোনো নথিপত্র চুরি হয়নি।

পেশাগত শক্রতা এবং কোন মক্কেলের নথির দরকার হওয়ায় কারণে চুরির ঘটনা ঘটতে পারে বলে ধারনা করছেন এই আইনজীবী।

এ বিষয়ে সিরাজগঞ্জ সদর থানার ওসি নজরুল ইসলাম বলেন, সরকারি কৌশুলীদের কক্ষের ও আলমারির তালা ভেঙে নথিপত্র চুরির ঘটনায় মঙ্গলবার সকালে থানায় মামলা হয়েছে। ঘটনাস্থল ও আশপাশের সিসিটিভির ফুটেজ সংগ্রহ করে যাচাই-বাছাই করা হচ্ছে। তবে এখনও কেউ গ্রেপ্তার বা চুরি হওয়া নথিপত্র উদ্ধার হয়নি।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button