খেলাধুলাফুটবল

মেসিকে এখনও মিস করে বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক: অর্ধেক বেতনেও থাকতে রাজি ছিলেন ন্যু-ক্যাম্পে। তবে লা লিগার বেতন কাঠামোর সীমাবদ্ধতায় সম্ভব হয়নি সেটি। দীর্ঘ ২১ বছরের সম্পর্ক ছিন্ন করে লিওনেল মেসি এখন প্যারিসে, গায়ে জড়িয়েছেন পিএসজির ৩০ নম্বর জার্সি। আর্জেন্টাইন সুপারস্টারের বিদায়ের পর দুঃসময় পিছু ছাড়ছে না ব্লাউগ্রানাদের। ভাগ্য ফেরাতে রোনাল্ড কোম্যানকে বরখাস্ত করে কাতালানদের দায়িত্ব তুলে দেয়া হয়েছে জাভি হার্নান্দেজের হাতে। স্প্যানিশ কিংবদন্তি স্কোয়াড ভারি করতে কমতি রাখছেন না চেষ্টার। মেসির অভাব পূরণে আক্রমণভাগে একে একে দলে টেনেছেন আদামা ত্রায়োর, ফেরান তোরেস এবং পিয়েরে এমেরিক-অবামেয়াংদের।

তবুও মহাতারকার অভাব পূরণ সম্ভব হয়নি। ঘরে-বাইরে ধুঁকতে থাকা বার্সেলোনা এখনও মেসিকে মিস করে। এমনটিই জানিয়েছেন বার্সার ডাচ মিডফিল্ডার ফ্রেংকি ডি ইয়ং। সম্প্রতি গার্ডিয়ানকে দেয়া এক সাক্ষাৎকারে ডি ইয়ং জানান, মেসির প্রস্থানের পর সবকিছুই বদলে গেছে বার্সেলোনার। ডি ইয়ং বলেন, ‘ (মেসির বার্সা ত্যাগের গুঞ্জন) বিষয়টি আমি কখনও গুরুত্ব দিয়ে ভাবিনি। তাই আসলেই এটি যখন ঘটলো তখন আমি ধাক্কা খাই। এটা সবার জন্যই বড় আঘাত ছিল। আমরা এখনও তাকে মিস করি।’

ডি ইয়ং বলেন, ‘প্রথমত আমি মনে করেছিলাম, মেসির ক্লাব ছাড়ার খবর সত্য নয়। বিমানবন্দরে আমার বাবা ও ভাইকে স্বাগত জানাতে গিয়েছিলাম আমি। তখন একটি বার্তা পেলাম মেসি চলে যাচ্ছে। তখন বুঝতে পারলাম, সত্যিই এটি হচ্ছে।’

মেসির বিদায়ের পর বার্সেলোনা যে সুখে নেই, তা অজানা নয় কারোর। ১৭ বছরে এই প্রথম ইউরোপা লীগে অবনমন হওয়া ব্লাউগ্রানারা লা লিগা শিরোপার ধারেকাছে নেই। সেরা চারে থেকে আগামী চ্যাম্পিয়নস লীগের আসরে ঠাঁই পাওয়ার চেষ্টায় মত্ত জাভির দল। কোপা দেল রেতেও ব্যর্থতা সঙ্গী হয়েছে বার্সেলোনার।

এদিকে বার্সেলোনার মেসি পিএসজিতে আহামরি সাফল্য না পেলেও তার দল রয়েছে ছন্দে। ফরাসি লিগ ওয়ানের শীর্ষে থাকা পিএসজি চ্যাম্পিয়নস লীগেরও অন্যতম দাবিদার। শেষ ষোলোর প্রথম লেগে রিয়াল মাদ্রিদকে ১-০ গোলে হারিয়ে পরের ধাপে এক পা দিয়ে রেখেছে লা প্যারিসিয়ানরা।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button