অপরাধআইন ও আদালতবরিশালসারাবাংলা

দশ বছর পর ফাঁসির আসামি গ্রেফতার

জনপদ ডেস্ক: ১০ বছর পর বরিশালে সুলতান বাদশা হত্যার দায়ে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি আনোয়ার খানকে (৪২) গ্রেপ্তার করেছে পুলিশ। ঢাকার আগুলিয়ার মোল্লা মার্কেটের এলাকা থেকে গত রবিবার রাতে তাকে গ্রেপ্তার করে বরিশাল মেট্রোপলিটন পুলিশের কাউনিয়া থানার পুলিশ। গতকাল সোমবার দুপুরে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি আনোয়ারকে আদালতে হাজির করা হলে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আনোয়ার বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের লামছড়ি গ্রামের কাদের খানের ছেলে। ২০১০ সালে হত্যা ঘটনার পর থেকে আনোয়ার পালাতক ছিলেন। গতকাল সোমবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছে থানার ওসি আব্দুর রহমান মুকুল।

থানা সূত্র জানায়, ২০১০ সালের ২ জুন সুলতান বাদশাকে অপহরণের পরে হত্যা করা হয়। ওই সময়ে নিহত সুলতান বাদশার বাবা মো. মালেক মাঝি বাদী হয়ে কোতয়ালী মডেল থানায় অপহরণ ও হত্যা অভিযোগে তিনজনকে আসামি করে মামলা দায়ের করেন। এতে আসামি করা হয় একই ইউনিয়নের মালেক মাস্টারের ছেলে বসির ফকির, ইউনুচের ছেলে আ. ছত্তার, মৃত কাদের খানের ছেলে আনোয়ার খানসহ ৬ জনকে। ওই ঘটনায় ২০১৩ সালের ১১ নভেম্বর আদালত ইউনুচ, বসির ফকির ও আনোয়ারের ফাঁসির আদেশ প্রদান করেন। মামলার অপর দুই আসামির মধ্যে বসির ফকির এখনও পলাতক রয়েছেন।

ওসি আব্দুর রহমান মুকুল বলেন, ‘ফাঁসির দণ্ডপ্রাপ্ত প্রাপ্ত আসামিদের গ্রেপ্তারের জন্য পুলিশ সচেষ্ট ছিল। গোপন সংবাদের ভিত্বিতে কাউনিয়া থানার একটি টিম আনোয়ারে অবস্থান নিশ্চিত করে রবিবার রাতে ঢাকার আশুলিয়াতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। গতকাল দুপুরে তাকে বরিশালে এনে আদালতে হাজির করা হলে বিচারক তাকে কারাগারে প্রেরণ করেন। পলাতক বসিরকেও গ্রেপ্তারের জন্য চেষ্টা চলছে।’

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button