রাজনীতি

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা, যা বললেন ওবায়দুল কাদের

জনপদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসা দিতে আইনের বাইরে যাওয়ার সুযোগ নেই বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। চিকিৎসার নামে জনগণকে জিম্মি করা যাবে না বলেও মন্তব্য করেন মন্ত্রী।

সেতুমন্ত্রী বলেন, ফখরুল সাহেব বলেছেন বেগম জিয়াকে স্লো পয়জনিং করা হচ্ছে। কিন্তু বেগম জিয়া দণ্ডপ্রাপ্ত আসামি সত্ত্বেও যে ধরনের চিকিৎসা সেবা গ্রহণ করছেন, তা প্রধানমন্ত্রীর উদারতার জন্য সম্ভব হচ্ছে। তার ব্যক্তিগত পছন্দের চিকিৎসকই তার চিকিৎসা করছেন। স্লো পয়জনিং করলে বিএনপির লোকেরাই করছেন। এখানে আওয়ামী লীগকে জড়াচ্ছেন কেন?

ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়া দণ্ডপ্রাপ্ত আসামি হওয়া সত্ত্বেও সরকার তাকে চিকিৎসার সব ধরনের সুযোগ সুবিধা দিচ্ছে। মির্জা ফখরুলকে বলতে চাই, কারও চিকিৎসার নামে জনগণকে জিম্মি করা যাবে না। খালেদা জিয়ার কোনো কিছু হলে দায় বিএনপিকেই নিতে হবে।

এসময় মন্ত্রী জানান, গাজীপুরের সিটি মেয়রকে বহিষ্কার করার পর নতুন একজনকে তার জায়গায় নিয়োগ দেওয়া হচ্ছে। আতাউল্লাহ মন্ডলকে চিঠি পাঠানো হয়েছে সভাপতির নির্দেশে।

তিনি আরও বলেন, বর্তমান ইউনিয়ন পরিষদ নির্বাচনের ৪র্থ পর্যায়ের মনোনয়নপত্র জমা হয়েছে। আর ৫ম পর্যায়ের ইউনিয়ন নির্বাচন ৩০ ডিসেম্বরের মধ্যে সম্পন্ন হবে। বিদ্রোহীদের মদদদাতাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে দলের সভাপতির নির্দেশে।

এর আগে এদিন সকালে নিজ বাসভবনে ব্রিফিংকালে কাদের বলেন, শেখ হাসিনা সরকার জনগণের সরকার, জনঘনিষ্ট এবং যৌক্তিক কোনো দাবিতে তিনি সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে থাকেন।

মন্ত্রী বলেন, শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে বিআরটিসি বাসের ভাড়া শতকরা পঞ্চাশ ভাগ কমানোর সিদ্ধান্ত নিয়েছেন। আগামী ১ ডিসেম্বর থেকে এ সিদ্ধান্ত কার্যকর হওয়ার পর শিক্ষার্থীরা হাফ ভাড়ায় বিআরটিসি বাসে যাতায়াত করতে পারবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ভ্রমণকালে ছাত্রছাত্রীদের অবশ্যই নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানের ইস্যু করা ছবিযুক্ত বৈধ পরিচয়পত্র সঙ্গে রাখতে হবে এবং প্রয়োজনে প্রদর্শন করতে হবে। সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত শিক্ষার্থীরা বিআরটিসি বাসে চলাচলের ক্ষেত্রে এ কনসেশন (সুবিধা) পাবেন। তবে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের দিনে এ কনসেশন প্রযোজ্য হবে না।

তিনি বলেন, শিগগিরই এ বিষয়ে বিআরটিসি প্রজ্ঞাপন জারি করবে। আর বেসরকারি মালিকানাধীন বাস-মিনিবাসে চলাচলে শিক্ষার্থীদের কনসেশন দেওয়ার বিষয়টি আলোচনার জন্য আগামীকাল শনিবার (২৭ নভেম্বর) বিআরটিএতে পরিবহন মালিক এবং শ্রমিক ফেডারেশনের নেতৃবৃন্দসহ সংশ্লিষ্টদের নিয়ে একটি সভা অনুষ্ঠিত হবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button