সারাবাংলা

বিএনপি’র পাশে এখন আর জনগণ নেই : স্থানীয় সরকার

জনপদ ডেস্ক: বিএনপি’র পাশে এখন আর জনগণ নেই। জনগণের ভয়ে গুণ্ডা-পাণ্ডা নিয়েও তারা মাঠে নামতে পারছে না বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম।

তিনি শনিবার (২৩ অক্টোবর) পঞ্চগড় জেলার বোদা উপজেলাধীন বোদা-ভাউলাগঞ্জ সড়কের জিসি সড়কের ১৪৭৭৫ মিটার চেইনেজে করতোয়া নদীর উপর আউলিয়া ঘাটে প্রস্তাবিত ব্রিজের স্থান পরিদর্শন উপলক্ষে মাড়েয়া উচ্চ বিদ্যালয় মাঠে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান।

মো. তাজুল ইসলাম জানান, বিএনপি’র পাশে এখন আর জনগণ নেই। জনগণের ভয়ে গুণ্ডা-পাণ্ডা নিয়েও তারা মাঠে নামতে পারছে না। ক্ষমতা থাকা অবস্থায় নিজেদের আখের গোছানো ছাড়া দেশ ও মানুষের জন্য কিছুই করেননি। সেকারণে জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে এখন তারা নতুন ফন্দি করছে। ধর্মকে পুঁজি করে মানুষকে বিভ্রান্ত করছে।

মন্ত্রী বলেন, সারা বিশ্বে বাঙালি জাতি আর ভিক্ষুক-মিসকিনের জাতি হিসেবে পরিচিতি পায় না। বাংলাদেশ শেখ হাসিনার নেতৃত্বে এখন মর্যাদার আসনে আসীন হয়েছে। উন্নয়নের রোল মডেলে রূপান্তরিত হয়েছে।

মন্ত্রী বলেন, উন্নয়ন সবজায়গাতেই করতে হবে। কোনও অঞ্চল বাদ দিয়ে উন্নয়ন নয়। মন্ত্রী হলে নিজ এলাকায় উন্নয়ন বেশি হবে আর অন্য এলাকায় কম হবে এই নীতিতে আওয়ামী লীগ সরকার বিশ্বাস করে না। মানুষের জীবনযাত্রার মানোন্নয়নে দেশের প্রতিটি অঞ্চলে রাস্তা-ঘাট, ব্রিজ-কালভার্ট, স্যানিটেশন ও পানিসহ বিভিন্ন উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে।

এ প্রসঙ্গে মো. তাজুল ইসলাম বলেন, দেশের উন্নয়নের সুফল যেমন সকল মানুষ পাবে। তেমনি সকল মানুষকে ঐক্যবদ্ধ ভাবে উন্নয়নের কর্মকাণ্ড শামিল হতে হবে। এ উন্নয়নের ফল ধনী-গরীব, কৃষক-শ্রমিক, রিক্সাচালক-কুলি সকল শ্রেণি পেশার মানুষ উন্নয়নের সুফল সমানভাবে ভোগ করবে। মুসলিম, হিন্দু, খ্রিষ্টান-বৌদ্ধ দেশটা সকলের। তাই সবার সহবস্থান নিশ্চিত করে দেশকে এগিয়ে নিতে হবে।

করতোয়া নদীর উপর আউলিয়া ঘাটে খুব শিগগিরই ব্রিজ নির্মাণের কাজ শুরু হবে উল্লেখ করে স্থানীয় সরকারমন্ত্রী বলেন, ব্রিজ নির্মিত হলে এই অঞ্চলের অর্থনৈতিক কর্মকাণ্ডে বিশাল পরিবর্তন আসবে। মানুষের বহুদিনের দুঃখ-দুর্দশা লাঘব হবে।

দেশের সকল খাতে সরকারের অভূতপূর্ব সাফল্য তুলে ধরে তিনি আরো বলেন, শেখ হাসিনার পাশে দেশের জনগণ আছে বলেই বড় বড় মেগা প্রকল্প বাস্তবায়ন সম্ভব হচ্ছে। কিন্তু এই উন্নয়ন অগ্রযাত্রাকে ব্যাহত করতে নানাভাবে ষড়যন্ত্র চলছে। হিন্দু-মুসলমানদের মধ্যে দাঙ্গা বাধানোর মাধ্যমে দেশে চক্রান্ত শুরু হয়েছে। তাই সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান মন্ত্রী।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button