সারাবাংলা

ধুনটে জীবিত থেকেও ২১ ব্যক্তি ভোটার তালিকায় মৃত

জনপদ ডেস্ক: বগুড়ার ধুনটে বিভিন্ন শ্রেণি-পেশার ২১ জীবিত ব্যক্তিকে ভোটার তালিকায় মৃত দেখানো হয়েছে। এতে করে জীবিত এসব মানুষ সীমাহীন দুর্ভোগে পড়েছেন।

ভুক্তভোগীরা জানান, ভোটার তালিকায় মৃত দেখানোর কারণে ভোটাধিকার প্রয়োগ, ব্যাংক ঋণ, সরকারি ভাতার টাকা উত্তোলন ও করোনার টিকার রেজিস্ট্রেশনসহ নাগরিক বিভিন্ন সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন। পুনরায় ভোটার তালিকায় নাম অন্তর্ভুক্তির জন্য প্রয়োজনীয় কাগজপত্রসহ আবেদন করলেও প্রতিকার মিলছে না। তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থাসহ দ্রুত ভোটার তালিকায় নাম অন্তর্ভুক্তির দাবি জানান তারা।

উপজেলার মথুরাপুর গ্রামের অশিতপর সুশীলা রানী হালদার বলেন, আমি এখনো জীবিত আছি, কিন্তু ভোটার তালিকায় আমাকে মৃত দেখানো হয়েছে। আমি গরিব মানুষ। বয়স্ক ভাতা পেতাম, তা দিয়ে ওষুধসহ অন্যান্য খরচ মেটাতাম। কিন্তু মৃত হওয়ার কারণে সেটিও বেশ কিছুদিন ধরে পাচ্ছি না।

চরপাড়া গ্রামের আয়নাল হক বলেন, আল্লাহপাক এখনো আমাকে তুলে নেননি। জীবিত থাকা অবস্থায় আমাকে মৃত ঘোষণা করে ভোটার তালিকা থেকে নাম বাদ দিছে। করোনার কারণে খুবই অভাবে পড়েছি। এনজিও ও ব্যাংকে ঋণের আবেদন করতে পারছি না।

ক্ষোভ প্রকাশ করে ধলি খাতুন বলেন, আমি নাকি মৃত, তাই বয়স্ক ভাতার আবেদন করতে পারছি না। আমি মৃত্যুবরণের আগেই কিভাবে মৃত হলাম বুঝতে পারছি না। আমার সঙ্গে এমন ঘটনা ঘটবে কখনও ভাবিনি। যারা এমনটি করেছে আমি তাদের বিচার দাবি করছি।

এ বিষয়ে ধুনট উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মোকাদ্দেছ আলী বলেন, মাঠ পর্যায়ে তথ্য সংগ্রহের সময় ভুলক্রমে এমনটি হয়ে থাকতে পারে। তবে আমরা যাদের আবেদন পাচ্ছি দ্রুত সেটি সংশোধনের জন্য নির্বাচন কমিশনে পাঠিয়ে দিচ্ছি। আশা করি শিগগিরই বিষয়টি সংশোধন হয়ে যাবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button