জাতীয়টপ স্টোরিজরাজশাহীসারাবাংলা

কৃষির উন্নয়নের ফলে দেশের মানুষ এখন অনাহারে থাকে না: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, চারঘাট: পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম বলেছেন, ‘এখন বাংলাদেশে কোন মানুষ অনাহারে থাকে না, করোনাসহ শত দুর্যোগের মাঝেও কেউ না খেয়ে থাকে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকারের কৃষিবান্ধব নীতি গ্রহণ, সার, বীজ, সেচসহ কৃষি উপকরণে ভর্তুকি প্রদান এবং ফসলের উন্নতজাত উদ্ভাবন ও চাষের ফলে দেশে কৃষিক্ষেত্রে ও খাদ্য উৎপাদনে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে।’

বুধবার রাজশাহীর চারঘাট উপজেলায় কৃষি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, ‘বাংলাদেশ এখন বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল। সাম্প্রতিক সময়ে বাংলাদেশের ব্যাপক উন্নয়নের ফলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের কাছে সমাদৃত হয়েছেন। কারণ বিশ্ব জানে তিনি ক্ষমতায় আছেন বলেই বাংলাদেশে এত উন্নয়ন সম্ভব হয়েছে।’

প্রতিমন্ত্রী আরো বলেন, ‘আজকের পদ্মা সেতুও বাঙলার মানুষের কাছে ছিল স্বপ্নের মতো। কিন্তু আজ পদ্মা সেতু কারও মুখাপেক্ষী না থেকে শুধু সরকারের একান্ত ইচ্ছাশক্তিতে বাঙলার জনগণের টাকায় নির্মিত হয়েছে। চারঘাট-বাঘাতেও নদীর বাধ ও মহাসড়ক নির্মাণসহ বিভিন্ন বড় বড় উন্নয়ন প্রকল্পের কাজ চলমান রয়েছে।

চারঘাট উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা সামিরার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম। আরো উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নিয়তি রানী কৈরী, উপজেলা আ’লীগের সভাপতি আনোয়ার হোসেন, মডেল থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর আলম, কৃষি কর্মকর্তা লুৎফুন নাহার ও পৌর আ’লীগের সাধারণ সম্পাদক একরামুল হকসহ বিভিন্ন রাজনৈতিক ব্যাক্তিবর্গ ও শ্রেণী পেশার মানুষ।

অনুষ্ঠান শেষে প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম উপজেলার প্রতিবন্ধী শিক্ষার্থীর মাঝে ভাতার টাকা বিতরণ করেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button