টপ স্টোরিজনির্বাচনরাজনীতি

সিরাজগঞ্জ-১ আসনের উপ-নির্বাচন: বিএনপি প্রার্থীর এজেন্টদের বেড় করে দেয়ার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক,সিরাজগঞ্জ: উৎসবমুখর পরিবেশে সিরাজগঞ্জ-১ (কাজিপুর-সদর একাংশ) আসনের ভোটগ্রহন চলছে। সকাল আটটায় ভোটগ্রহন শুরু হলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটকেন্দ্রগুলোতে বাড়ছে ভোটার উপস্থিতি। এপর্যন্ত কোথাও কোন অপ্রিতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। এদিকে এই নির্বাচনের বাংলাদেশ আওয়ামীলীগ ও বিএনপি মনোনীত প্রার্থীরা তাদের ভোট প্রদান করেছেন।

চালিতাডাঙ্গা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোটপ্রদান করেন বিএনপি মনোনীত ধানের শীষ প্রতিকের প্রার্থী সেলিম রেজা ভোট প্রদান করেন।

ভোটপ্রদান শেষে বিএনপি’র এজেন্টদের কেন্দ্র থেকে বেড় করে দেবার অভিযোগ করে বিএনপি প্রার্থী সেলিম রেজা বলেন, ভোটে নানাভাবে অনিয়মের চেষ্টা করা হচ্ছে। সুষ্ঠ ভোট হলে আমার জয় নিশ্চিত। জনগনের উপর আস্থা রেখে আমি শেষ মুহুর্ত পর্যন্ত নির্বাচনের মাঠে থাকব। সবগুলো কেন্দ্রে আমাদের এজেন্টের ফরম জমা দিতে দেয়নি।

কয়েকটিতে জমা দিলেও সকাল সাড়ে আটার দিকে বেড় করে দেওয়া হয়েছে এজেন্টদের। তিনি আরও অভিযোগ করে বলেন, ভোটারদের শুধু ফিঙ্গার প্রিন্ট নিয়ে বেড় করে দিচ্ছে। বাকি কাজগুলো আওয়ামী বাহিনী দিয়ে করানো হচ্ছে।

অপর দিকে সকাল সাড়ে নয়টার দিকে কাজিপুর উপজেলার বেড়িপোটল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটপ্রদান করেন আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী প্রকৌশলী তানভির শাকিল জয়।

ভোটপ্রদান শেষে জয়ের ব্যাপারে শতভাগ আশাপ্রকাশ করে এই প্রার্থী বলেন, উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহন চলছে, ইভিএম এ প্রথমবার ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করছে। আমি আশা করছি কাজিপুরবাসি শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী ও মোহাম্মদ নাসিম যে উন্নয়নের ধারা সৃষ্টি করেছেন সেই ধারা অব্যাহত রাখতে আমাকেই নির্বাচিত করবেন।

এর আগে বৃহস্পতিবার সকাল আটটায় সিরাজগঞ্জ-১ (কাজীপুর-সদর একাংশ) আসনের উপ-নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়। এবারই প্রথম এই আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোটগ্রহণ করা হচ্ছে। ভোটগ্রহন চলবে বিকেল ৪ টা পর্যন্ত।

উপজেলার মোট ১৭১ টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হচ্ছে। আসনটিতে এবারই প্রথম ইভিএম ব্যবহার করা হচ্ছে। নির্বাচনী এলাকার গুরুত্বপূর্ণ স্থানগুলোতে পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। এই আসনে মোট ভোটার সংখ্যা তিন লাখ ৬৪ হাজার ৭৬৪ জন।

উল্লেখ, গত ১৩ জুন সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরন করেন। তার মৃত্যুতে এই আসনটি শুন্য ঘোষনা করেন নির্বাচন কমিশন।
১২.১১.২০

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button