ক্যাম্পাসরাজশাহীলাইফ স্টাইলসারাবাংলা

ক্লাব অব ইকোনমিক্সের আয়োজনে রাজশাহী কলেজে দিনব্যাপী পিঠা উৎসব

আব্দুল হাকিম: রাজশাহী কলেজে প্রথমবারের মত বড় পরিসরে অনুষ্ঠিত হয়েছে দিনব্যাপী পিঠা উৎসব। শনিবার অর্থনীতি বিভাগের সহশিক্ষা কার্যক্রম পরিচালনাকারী সংগঠন ক্লাব অব ইকোনোমিকস ক্যাম্পাসের শহীদ এএইচএম কামারুজ্জামান ভবনের সামনে এর আয়োজন করে। শনিবার সকাল সাড়ে ১০ টার দিকে কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই পিঠা উৎসবের উদ্বোধন করেন।

এসময় অধ্যক্ষ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, কেন চাকুরীর পেছনে ছুটে বেড়াতে হবে? তোমরা অর্থনীতি পড়ে উদ্যোক্তা হও। আরও অনেককে চাকুরী দাও। আমি সর্বাত্মক সহযোগিতা করব। এই পিঠা উৎসব থেকে অনুপ্রাণিত হয়ে উদ্যোক্তা গড়ে উঠলে তা সার্থক হবে বলে জানান অধ্যক্ষ।

এছাড়াও বিভিন্ন সময় অর্থনীতি বিভাগের সৃজনশীল কর্মসূচির প্রশংসা করেন তিনি। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপাধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক ও শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর পিযুষ কান্তি ফৌজদার।

অর্থনীতি বিভাগের প্রধান প্রফেসর ড. ওয়াসীম মোহা. মেজবাহুল হকের সভাপতিত্বে পিঠা উৎসবের তত্ত্বাবধায়ক বিভাগের সহকারী অধ্যাপক ড. নাহিদা আফরোজ, অন্যান্য শিক্ষকমন্ডলী, ক্লাব অব ইকোনমিক্স এর সভাপতি সানোয়ার হোসেন, শামিউল ইসলাম সজীব প্রমূখ উপস্থিত ছিলেন।

উৎসবে সরেজমিনে দেখা যায়, নানান রং, নকশা আর ভিন্ন ভিন্ন স্বাদের পিঠা। পিঠার স্বাদ নিতে সেখানে মৌমাছির মত ভিড় জমিয়েছিলেন শিক্ষার্থীরা। কেউ খান পাটিশাপটা, কেউ পুলি, কেউ জামাই আদর, কেউবা মনচুরি। কেউ এসেছিলেন বন্ধুর সাথে, কেউ কেউ বড় ভাই, আবার কেউ শিক্ষকদের সাথে।

হরেক রকম পিঠা নিয়ে সেখানে ছিল ৮টি স্টল। স্টলগুলোর নামে রয়েছে বিচিত্রতা। লবঙ্গ লতিকা, বকুল পিঠা স্টল, সূর্যমুখী স্টল, মেহেদী স্টল, সুন্দরী স্টল, মনচুরি স্টল, জামাই আদর স্টল ও হৃদয়হরণ স্টল। ক্লাব অব ইকোনমিকস সদস্যরা জানান, গতানুগতিক পদ্ধতির বাইরে গিয়ে লক্ষ্য অর্থনৈতিক উন্নয়নের জন্য উদ্যোক্তা তৈরি করা। এই আয়োজনে অনুপ্রাণিত হয়ে উদ্যোক্তা তৈরী হলেই এর আয়োজন সফল হবে বলে মন্তব্য করেন তারা।

চারিদিকে দর্শনার্থী ও ক্রেতাদের ভিড় ছিল স্টলগুলোতে। এলিয়েন, জামাই আদর, মনচুরি, গোলাপ, লাভ বার্ড, ক্রাশ, বৌ ফুসলানী, নানী পিঠা সহ বিভিন্ন অচেনা পিঠার সমাহার ছিল সেখানে। এছাড়াও সূর্যমুখি, ভাপা পুলি, ডাব পিঠা, পুডিং, দুধ পুডিং, নারকেলি পাকোয়ান, ঝাল পুলি, দুধ পুলি, ফিরনি, লবঙ্গ পিঠা, ঝিনুক পিঠাসহ হরেক রকমের পিঠার পসরা ছিল পিঠা উৎসবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button