ক্যাম্পাসরাজশাহীসারাবাংলা

খানা খন্দে ভরা রাবির চারুকলা অনুষদের রাস্তা

সৌরভ শেখ : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেন থেকে চারুকলা অনুষদ পর্যন্ত রাস্তা দীর্ঘদিন মেরামতের অভাবে দেখা দিয়েছে গর্ত ও খানা-খন্দ।

সকাল থেকে গভীর রাত পর্যন্ত এই রাস্তাগুলোতে যানবাহন চলাচল করে। কিন্তু রাস্তাগুলোর বেহাল দশার কারণে শিক্ষক-শিক্ষার্থীদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। সংস্কারের অভাবে রাস্তাগুলোর অবস্থা দিন দিন আরো খারাপ হচ্ছে। ভাঙ্গা রাস্তায় চলাচল করতে গিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা চরম ভোগান্তি পোহাচ্ছে।

প্রতিনিয়ত ভাঙ্গা রাস্তায় দেখা দিচ্ছে দুর্ঘটনা। দিন দিন গর্তগুলো বড় হচ্ছে ও পিচ উঠে যাচ্ছে। বর্ষাকালে একটু বৃষ্টি হলেই এসব জায়গায় সৃষ্টি হয় জলাবদ্ধতার। সম্প্রতি খোয়া দিয়ে রাস্তার গর্তগুলো ভরাট করা হলেও যানবাহন চলাচল করার কারণে সেগুলো আবার পূর্বের অবস্থায় ফিরে যাচ্ছে। ভোগান্তি লাঘব করতে অতিসত্ত্বর ভাঙ্গা রাস্তাগুলো সংস্কারের দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা।

চারুকলা অনুষদের ২য় বর্ষের শিক্ষার্থী নাসির উদ্দিন বলেন, ‘অনেকদিন ধরে রাস্তাগুলোর এই বেহাল দশা বিরাজ করছে। কিন্ত প্রশাসন এগুলো ঠিক করছে না। ফলে দুর্ভোগ পোহাতে হচ্ছে আমাদের। জরুরি ভিত্তিতে রাস্তাগুলো স্থায়ী মেরামত করার দাবি জানাচ্ছি।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকোশলী আবুল কালাম আজাদ বলেন, ‘খুব দ্রুত চারুকলা অনুষদ ও কৃষি অনুষদের পাশে বড় ভবন নির্মাণের পরিকল্পনা রয়েছে।যা খুব দ্রুত বাস্তবায়ন এবং রাস্তাগুলোর কাজ সম্পন্ন করা হবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button