বিনোদন

সুজিত মোস্তফার কণ্ঠে আসছে গভীর জীবনবোধের গান

বিনোদন ডেস্ক: শিগগিরই একটি মৌলিক গান নিয়ে হাজির হচ্ছেন বিশিষ্ট নজরুলসংগীত শিল্পী ও গবেষক সুজিত মোস্তফা। গানের শিরোনাম ‘এত স্মৃতি এ জীবন’।

এত স্মৃতি এ জীবন করেছি যে সঞ্চয়/সে ভার বয়ে বয়ে চলেছি কোথায়- গভীর জীবনবোধ ও দর্শনের নানা ঈগিতপূর্ণ বার্তায় এমন কথার গানটি লিখেছেন লেখক-গীতিকবি স্যামুয়েল হক। সুরারোপ করেছেন গুণী সুরকার ফয়সাল আহমেদ। সংগীতায়োজনে মেহেদী।

এই গান প্রসঙ্গে সুর কারিগর ফয়সাল আহমেদ বলেন, ‘এটি একটি ভারি কথাসমৃদ্ধ গান। যে গান আমাদের ভাবনায় ফেলে, নিজেদের মধ্যে অনেক জিজ্ঞাসা তৈরি করে। গানের কবিতাটি হাতে পেয়ে আমি এর সুগভীর বার্তার ভেতর ডুবে গিয়েছিলাম।

এরপর চেষ্টা করেছি, গীতিকবিতার সঙ্গে সামঞ্জস্য রেখে নিজের সেরা সুরটিই করতে। অবশ্য সুরের জন্য সুজিত মোস্তফার বেশ সাধুবাদ পেয়েছি। তিনি এ গানের সুরটি দারুণ পছন্দ করেছেন এবং গেয়েছেন অসম্ভব ভালো। আশা করছি, শ্রোতাদেরও ভালো লাগবে। ’

সুজিত মোস্তফা বলেন, ‘এর আগে স্যামুয়েল হকের কথায় ‘শহর ছেড়ে’ শিরোনামের গানটি গেয়েছিলাম। অসাধারণ কথার গান। ব্যক্তিগতভাবে আমার অনেক পছন্দের। পাশাপাশি গান-সংশ্লিষ্ট কাছের মানুষদের অনেক প্রশংসা পেয়েছি গানটি জন্য। এরপর তার কথায় আরও কয়েকটি গান করতে আগ্রহী হই। এর মধ্যে ‘এত স্মৃতি এ জীবন’ অন্যতম সেরা একটি কাজ।

আমার গাওয়া মৌলিক গানের মধ্যে এটি হতে যাচ্ছে সেরা গানের একটি। বিশ্বাস করছি, গানটি ধীরে ধীরে মানুষের কাছে পৌঁছাবে এবং অনেকের ভালো-লাগার গান হয়ে দাঁড়াবে।

জানা গেছে, সময় চূড়ান্ত না হলেও সপ্তাহ-দেড়েকের মধ্যেই দেশের প্রথম সারির অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান সি সিরিজ মিউজিক’র ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে গান-ভিডিও ‘এত স্মৃতি এ জীবন’।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button