খেলাধুলাফুটবল

দুর্নীতির দায়ে ফেঁসে যাচ্ছেন মেসিকে কোণঠাসা করা বার্সা সভাপতি

স্পোর্টস ডেস্ক: লিওনেল মেসি বার্সেলোনার সঙ্গে এতদিনের সম্পর্ক ছিন্ন করার সিদ্ধান্ত নিয়েছেন। ক্লাবের সঙ্গে তার সম্পর্কোবনতির অন্যতম কারণ মনে করা হয় বার্সা সভাপতি হোসে মারিও বার্তোমেউয়ের স্বেচ্ছাচারি মনোভাবকে। নানা নাটক আর আলোচনা-সমালোচনার কেন্দ্রবিন্দুতে থাকা বার্তোমিউয়ের বিরুদ্ধে এবার দুর্নীতির অভিযোগ এনেছে কাতালান পুলিশ।

স্প্যানিশ গণমাধ্যম ‘এল মুন্দো’ এক প্রতিবেদনে জানিয়েছে, কাতালান পুলিশের দাবি-তাদের কাছে বার্তোমেউর বিপক্ষে দুর্নীতির অভিযোগ আনার জন্য পর্যাপ্ত প্রমাণ রয়েছে। এই বার্তোমেউই ‘বার্সাগেট’ কেলেঙ্কারির সঙ্গে জড়িত।

বার্সার নাম ভাঙিয়ে নিজের স্বার্থ হাসিলের অভিযোগ উঠেছে বার্তোমেউর বিরুদ্ধে। পুলিশের দাবি, ফৌজদারি অপরাধে অভিযুক্ত হবেন বার্সা প্রেসিডেন্ট। তার বিরুদ্ধে এক প্রতিবেদন আদালতেও নাকি পাঠানো হয়েছে।

মেসির বার্সা ছাড়ার ঘটনা তো অনেক পরে এসেছে। বার্তোমেউয়ের বিরুদ্ধে বিভিন্ন গণমাধ্যমে অভিযোগ উঠে সেই ২০১৭ সাল থেকে। ক্যাম্প ন্যুতে নিজের আধিপত্য রাখতে এবং পদকে আরও সুসংহত করতে নাকি সামাজিক যোগাযোগমাধ্যমে বার্সার তারকা খেলোয়াড় ও কোচদের নিয়ে প্রচারণা চালান বার্তোমেউ।

১৩টি সামাজিক যোগাযোগের প্লাটফর্ম ব্যবহার করে কার্লোস পুয়োল, জাভি হার্নান্দেজ, লিওনেল মেসি, জেরার্ড পিকে, তৎকালীন কোচ পেপ গার্দিওলার নামে অপপ্রচার চালানোর জন্য বার্তোমেউ অনেক টাকাও খরচ করেছেন।

দলের মূল তারকা মেসির বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যমে অনেক নেতিবাচক খবর প্রচার হয়েছে। আর্জেন্টাইন খুদেরাজ নিজের ইচ্ছেমত দল চালান, দলের সব কিছু নিয়ন্ত্রণ করার চেষ্টা করেন, এমন অভিযোগ এসেছে আগেও। এসব অপপ্রচার চালানোর পেছনে বার্তোমেউয়ের হাত রয়েছে বলে অভিযোগ উঠেছে।

চ্যাম্পিয়নস লিগে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলের হারের পর বার্সার ম্যানেজম্যান্ট ঢেলে সাজানো হচ্ছে। কোচ কিকে সেতিয়েন বরখাস্ত হয়েছেন, সরিয়ে দেয়া হয়েছে বোর্ড পরিচালক এরিক আবিদালকেও। কিন্তু বার্তোমেউ নিজের পদ ছাড়তে নারাজ।

যদিও সর্বশেষ তিনি জানিয়েছেন, মেসি ক্লাবে থেকে যাওয়ার সিদ্ধান্ত নিলে বার্সা সভাপতির পদ ছেড়ে দেবেন। কিন্তু তার এই ঘোষণাতেও ‘জটিল খেলা’ আছে বলে মনে করেন ভক্ত-সমর্থকরা।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button