অর্থনীতি-ব্যবসারাজশাহীসারাবাংলা

রাজশাহীতে শেষ সময়ে বেড়েছে আমের দাম

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর ঐতিহ্যবাহী বিভিন্ন জাতের কাঁচা-পাকা আম প্লাস্টিকের ক্যারেটে করে থরে থরে সাজানো হয়েছে। ক্রেতা-বিক্রেতাদের পদচারণায় মুখর হয়ে উঠেছে রাজশাহীর শালবাগান আমের বাজার। তবে গত বছরের তুলনায় আমের দাম অনেক বেশি। প্রতিদিনই আমের দাম বাড়ছে বলেও জানান তিনি ।

রাজশাহীর স্থানীয় আম ব্যবসায়ী মাসুদ বাংলার জনপদকে বলে ,এবার শুরু থেকেই ঘন কুয়াশা, ঝড় ও শিলাবৃষ্টি এবং তাপদাহের কবলে পড়ে রাজশাহীর আম। এ কারণে আমের অনেক ক্ষতি হয়েছে। অনেক এলাকায় ফলন কমেছে। এ কারণে বাজারে আমের সরবরাহ অন্য বছরের তুলনায় কম। তাই দামও বেশি বলে জানান তিনি।

আজ মঙ্গলবার (১১ আগস্ট) রাজশহী সালবাগানের আম ব্যবসায়ী আফজাল হোসেন বাংলার জনপদকে বলেন, বর্তমান আমের বাজার দর, ফজলী আম ১৫থেকে ১৬ হাজার টাকা মণ,আম রুপালী ৯ থেকে ১০ হাজার টাকা মণ,আশিনা আম ৩২শ টাকা মণ দরে বিক্রি করছেন ।

ভাই ভাই সততা ফল ভান্ডার আম ব্যবসায়ী মুসাহাক তিনি বাংলার জনপদ কে বলেন ফজলি আম গত বছর ৬হাজার টাকা মণে বিক্রি করেছি। আমরুপালি গত বছর ৫ হাজার টাকা দরে বিক্রি করেছি। আশ্বিনা আম ১৬ থেকে ১৭শ টাকা মনে বিক্রি করেছি। আর এ বছর আমের অনেক দাম

ব্যবসায়ীরা বলেন, ঝড় ও শিলাবৃষ্টিসহ নানা কারণে চলতি মৌসুমে আমের উৎপাদন কম হয়েছে। ফলে ভরা মৌসুমে বাজারে আমের সরবরাহ কম থাকায় এবার শুরুতেই আমের দাম বেশি। এ কারণে এবার নির্ধারিত সময়ের আগেই রাজশাহী অঞ্চলের বাজার থেকে আম ফুরিয়ে যাবে।

স/কা

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button