বিনোদন

বিতর্কের মুখে সুপারহিট নাটক ওরে বাটপার

বিনোদন ডেস্ক: ইউটিউবে সম্প্রতি প্রকাশ হয় ‘ওরে বাটপার’ নামের নাটকটি। মাত্র দুদিনেই নাটকের ভিউ ছাড়িয়েছে ১৪ লাখেরও বেশি। তবে মন্তব্যের ঘরে প্রশংসার চেয়ে সমালোচনাই বেশি।

একটি কলেজের মেস লাইফকে কেন্দ্র করে নির্মিত এ নাটকটি নিয়ে সবাই তীর্যক মন্তব্য ছুড়ছেন ইউটিউবে। সেই সাথে নাটকের গল্পে ঢাকার একটি শীর্ষ কলেজের সাদৃশ্য লক্ষ্য করা যায় বলে অনেকে মন্তব্য করছেন।

কলেজের হল বা মেসে থাকা ব্যাচেলর ছেলেদের নোংরা পলিটিক্সের শিকার হওয়া এবং সেই সাথে পরের স্ত্রীর সাথে পরকীয়ার গল্প তুলে ধরায় অনেক শিক্ষার্থী এ নাটকের পরিচালকের কঠোর সমালোচনা করছেন।

মন্তব্যের ঘরে আবু বকর নামে ঢাকা কলেজের এক ছাত্র লেখেন, ‘আমার ক্যাম্পাসকে ভুলভাবে উপস্থাপন করায় আমি এর বিরুদ্ধে তীব্র নিন্দা জানাচ্ছি। কর্তৃপক্ষ কর্তৃক শাস্তিও কামনা করছি।’

আরও একজন লেখেন, ‘এসব নাটক কীভাবে তৈরি করে! ছিঃ ছিঃ! বাবা-মা নিয়ে তারা এসব নাটক দেখে কীভাবে?’

ইউসুফ খন্দকার লেখেন, ‘যুব সমাজকে ধ্বংস করে দিল এসব নাটক।’

নাজমুল নামের একজন মন্তব্য করে লেখেন, ‘পরিবার নিয়ে সিনেমা দেখার পরিবেশ নষ্ট হয়ে গেছে আগেই। যাও একটু নাটক দেখতাম, এখন এসব নাটক দিন দিন তাও নষ্ট করে দিচ্ছে।’

নাটকটি নিয়ে বেশিরভাগ সমালোচনা এসেছে কলেজ ক্যাম্পাস ও অশ্লীলতা ঘিরে। কলেজের হলে থাকা দুই বন্ধুর সঙ্গে ক্যান্টিন মালিকের স্ত্রীর পরকীয়া এবং নানারকম অশ্লীল কথাবার্তা ও ইঙ্গিত দেখানো হয়েছে এখানে। এসব নাটক যুব সমাজকে ধ্বংস করছে বলেই মনে করছেন সবাই।

এ বিষয়ে কথা বলতে নাটকের পরিচালকের সঙ্গে যোগাযোগ করা হলে তার সাড়া পাওয়া যায়নি।

নাটকটি রচনা ও পরিচালনা করেছেন তারেক রহমান। এতে অভিনয় করেছেন শামীম হাসনা সরকার, রিমি করিম, চাষী আলম, আনেয়ার প্রমুখ।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button