ক্রিকেটখেলাধুলা

যে কারণে তামিমরা ‘জিন’ ডাকেন শফিউলকে

স্পোর্টস ডেস্কঃ করোনাকালে ঘরবন্দি হয়ে নিয়মিত ফেসবুক লাইভে আসছেন জাতীয় দলের বাঁ-হাতি ড্যাসিং ওপেনার তামিম ইকবাল।

তার লাইভে অজানা অনেক তথ্য ফাঁস হচ্ছে। সেখানে যুক্ত হয়ে অনেক মজাদার ঘটনা সমর্থকদের সঙ্গে শেয়ার করছেন ক্রিকেটাররা। তেমনি এক লাইভে মাশরাফির সঙ্গে কথোপকথনের সময় তামিম ফাঁস করলেন দলের অন্যতম পেসার শফিউল আলমের এক রহস্য।

তিনি জানালেন, শফিউলকে ‘জ্বীন’ সম্বোধন করেন ফিজিও।

কারণ কম অনুশীলন করে, খাবার গ্রহণে তেমন কোনো বিধিনিষেধের তোয়াক্কা না করেই সব সময় একই গড়নে দেখা গেছে শফিউলকে।

তামিম বলেন, সফট ড্রিংক্স পান করতে আমাদের মানা থাকলেও শফিউলের ব্যাপারে কোনো মানা ছিল না।

শফিউল কেন খেতে পারবে জানতে চাইলে তখন ফিজিও বলেন, ‘ও (শফিউল) একটা জিন। আমার কাছে ওরে জিনই মনে হয়। যদি আপনি তিন বেলা বিরিয়ানি খাওয়ান, ও টানা একবছর খেতে পারবে। তাতে ওর শরীরে কোনো পরিবর্তন আসবে না। ওর যা মনে ইচ্ছা হয় ও তাই খায়। কোক খায়, বিরিয়ানি খায়, সব খায়।’

শুক্রবার রাতে ক্রিকফ্রেঞ্জির সঙ্গে এক ফেসবুক লাইভে এ প্রসঙ্গ তুললে শফিউল বলেন, ‘হ্যাঁ, তামিম ভাইরা আমাকে জিন ডাকে আরকি। এর পেছনে কারণ আছে। কোথাও খেতে গেলে আমি বেশিরভাগ সময় বিরিয়ানি খাই। এটা আমার খুব পছন্দের। কিন্তু ক্রিকেটারদের খাদ্যাভাসে অনেক নিয়ম মেনে চলতে হয়। বিরিয়ানির মতো ফ্যাটজাতীয় খাবার বেশি খাওয়া নিষিদ্ধ। কিন্তু আমি এসব নিয়ম তেমন একটা মানি না। কারণ আমার শরীরের কিছুই হয় না। সবাই আশ্চর্য্য হয়ে যায় যে, তারা বিরিয়ানি খেলেই মোটা হয়ে যান, ফিটনেস হারান। কিন্তু আমার বেলায় এসবের কিছুই হয় না!

শফিউল জানান, এটা তার জন্মগত। বিরিয়ানির মতো খাবার যতই খান না কেন ওজন তেমন একটা বাড়েই না। এ দিক দিয়ে তিনি ভাগ্যবান। মাঠে ফিরলে ফিটনেস ফিরে পেতে তার কষ্ট অন্যান্যদের চাইতে খুব কম করতে হয়।

এটাকে আল্লাহর আশীর্বাদ বলে মনে করে শফিউল।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button