খেলাধুলা

কলকাতায় ফার্গুসনের বদলি তাসকিন?

জনপদ ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসর শুরু হওয়ার আগে ইনজুরিতে পড়েছেন কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) কিউই পেসার লকি ফার্গুসন। ধারনা করা হচ্ছে টুর্নামেন্ট মিস করবেন তিনি। এমন অবস্থায় ভারতীয় গণমাধ্যমে গুঞ্জন উঠেছে, ফার্গুসনের পরিবর্তে বাংলাদেশি পেসার তাসকিন আহমেদকে দলে নিতে পারে কলকাতা।

আইপিএল থেকে গত বছরই ডাক পেয়েছিলেন তাসকিন। কিন্তু বিসিবি চায়নি তাসকিন আহমেদকে ছাড়তে। এবারও ৫০ লাখ ভিত্তি মূল্যে নিলামে নাম ছিল তাসকিনের। যদিও শুরুতে তাকে দলে নিতে আগ্রহ দেখায়নি কোনো ফ্র্যাঞ্চাইজি। তবে আইপিএল থেকে এবারও ডাক আসতে পারে তার জন্য এবং সেটা সাকিব-লিটনের দল কেকেআর থেকে।

ডাক পেলে আদৌ তাসকিনকে ছাড়া হবে কি না, এ নিয়ে সংশয় থাকছেই। কেননা এখনও সাকিব আল হাসান, লিটন ‍কুমার দাস ও মুস্তাফিজুর রহমানদেরই ছাড়পত্র দেয়নি বিসিবি।

টি-টোয়েন্টিতে গেল কমাস ধরেই দারুণ ফর্মে আছেন তাসকিন। অক্টোবর থেকে চলতি মাস পর্যন্ত পেস বোলারদের মধ্যে উইকেট শিকারে শীর্ষ ১০-এ আছেন স্পিড স্টার। ১১ ম্যাচে নিয়েছেন ১৪ উইকেট। ওভার প্রতি রান দিয়েছেন ৭ এর কিছু বেশি। উইকেট সংখ্যা বেশি না হলেও তাসকিনের বল খেলতে রীতিমতো হিমশিম খাচ্ছেন ব্যাটাররা। গেল টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে ম্যাচে ৪ ওভারে মাত্র ১৫ রান দিয়েছিলেন তিনি।

বিসিবি আইপিএলের জন্য ক্রিকেটারদের ছাড়পত্র দেয়ার ব্যাপার নিয়ে যে জল ঘোলা করছে, তাতে নাকি কিছুটা নাখোশ বিসিসিআই। ভারতের জনপ্রিয় সংবাদমাধ্যম আনন্দবাজারের খবর, বিসিবিকে পাল্টা জবাব দিতে কঠিন পদক্ষেপ নিতে পারে ভারতের বোর্ড। যাতে আগামীতে আইপিএলের নিলামের তালিকায় হয়তো দেখা যাবে না কোনো বাংলাদেশি ক্রিকেটারকে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button