ক্যাম্পাসরাজশাহীসারাবাংলা

পিএসসিতে বিষয়কোড অন্তর্ভুক্তির দাবি মানববন্ধন

রাবি প্রতিনিধি: বাংলাদেশ সরকারি কর্মকমিশন (পিএসসি) তে বিষয়কোড অন্তর্ভূক্তির দাবিতে মানববন্ধন ও অবস্থান কর্মসূচী করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পপুলেশন সাইন্স এন্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের শিক্ষার্থীরা। রোববার বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনের সামনে এ কর্মসূচী পালন করা হয়।

মানববন্ধনের শুরুতেই স্যার জগদীস চন্দ্র বসু একাডেমিক ভবনের সামনে থেকে একটি র‌্যালি বের করে বিশ্ববিদ্যালয়ের জোহা চত্বর প্রদক্ষিণ করে সিনেট ভবনের সামনে অবস্থান নেন বিভাগের শিক্ষার্থীরা।

মানববন্ধনে আন্দোলনকারীরা বলেন, আমরা আমাদের বিষয় কোড চাই। আমাদের পরিচয় চাই। আমাদের পরিচয় না থাকার কারণে আমরা সবরকম সুবিধা থেকে বঞ্চিত। আমরা যখন অনার্স শেষ করে একটি চাকরীতে আবেদন করতে যাই তখন আমাদের অন্যান্য পছন্দক্রমে পূরণ করে আবেদন করতে হয়। আমরা পিএসসি অধীনস্থ উচ্চ বিদ্যালয়ের নন-ক্যাডার পদগুলোতেও যেতে পারি না। দেশের দ্বিতীয় বৃহত্তম বিশ্ববিদ্যালয় পড়ার পাশাপাশি বিভাগ প্রতিষ্ঠার ২৪ বছরেও যদি আমাদের বিষয়ের নির্দিষ্ট কোড না থাকে তাহলে এর চেয়ে আর কিছুজ কষ্টের হতে পারে না।

এসময় বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং বিভাগ বিষয় কোড না দেয়া পযর্ন্ত একাডেমিক ক্লাস বর্জনের পাশাপাশি দাবি আদায় না হলে আগামীকাল একইভাবে মানববন্ধনে দাড়ানোর ঘোষণা দেয় বিভাগের শিক্ষার্থীরা।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button