সারাবাংলাসিলেট

সিলেট বিমানবন্দরে কোটি টাকার স্বর্ণসহ আটক ১

জনপদ ডেস্ক: সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই ফেরত এক যাত্রীর কাছ থেকে প্রায় কোটি টাকা মূল্যের স্বর্ণ উদ্ধার করা হয়েছে। আটক যাত্রীর নাম মোমিন উদ্দিন মামুন।

মঙ্গলবার সকাল পৌনে ৯টার দিকে দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের বিজি ০২৪৮ ফ্লাইটের যাত্রী ছিলেন তিনি। আটক মামুন সিলেটের গোয়াইনঘাট উপজেলার বাসিন্দা।

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর কাস্টমসের যুগ্ম কমিশনার মিনহাজ উদ্দিন জানান, মঙ্গলবার সকালে দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের ফ্লাইটটিতে স্বর্ণের চালান আসার আগাম তথ্য ছিল। ওসমানী বিমানবন্দরে অবতরণের পর এই তথ্যের ভিত্তিতে যাত্রীদের তল্লাশি ও জিজ্ঞাসাবাদ করা হচ্ছিল। এসময় মোমিন উদ্দিন মামুন নামের এক যাত্রী কাস্টমস কর্মকর্তাদের সাথে অসদাচরণ শুরু করেন। পরে তাকে তল্লাশি করে পায়ের জুতার ভেতর পলিথিনে মোড়ানো অবস্থায় আড়াই কেজি ওজনের ২২টি স্বর্ণবার উদ্ধার করা হয়। যার বাজার মূল্য প্রায় ১ কোটি ৫ লাখ টাকা।

কাস্টমস কর্মকর্তা আরও জানান, পাসপোর্ট চেক করে দেখা গেছে মোমিন উদ্দিন মামুন প্রায় প্রতিমাসে দুবাই আসা-যাওয়া করতেন। ধারণা করা হচ্ছে তিনি আন্তর্জাতিক স্বর্ণ চোরাচালান চক্রের সাথে জড়িত। তাকে আটক করে পুলিশে হস্তান্তর করা হয়েছে। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার কথাও জানিয়েছেন কাস্টমস কর্মকর্তা মিনহাজ।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button