সারাবাংলাসিলেট

বিজয় দিবসে বিএনপি নেতার স্কুলে পরীক্ষা!

জনপদ ডেস্ক: স্কুল বন্ধ না দিয়ে বা কোনো অনুষ্ঠান না করে মহান বিজয় দিবসের দিন সিলেটে বিএনপির এক নেতার মালিকানাধীন স্কুলে পরীক্ষা নেওয়া হয়েছে। এ ঘটনায় এলাকার সচেতন মহলে ক্ষোভের সৃষ্টি হয়েছে। বিজয় দিবসের অনুষ্ঠান না করে পরীক্ষা নেওয়ার ঘটনা তদন্তের আশ্বাস দিয়েছে প্রশাসন।

জানা যায়, সিলেটের বিশ্বনাথ উপজেলার অলঙ্করী ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান মোজাহিদ ‘ইছহাক একাডেমি’ নামে একটি স্কুল পরিচালনা করেন। সোমবার বিজয় দিবসের কোনো অনুষ্ঠান আয়োজন না করে স্কুলে ৬ষ্ঠ, ৭ম ও ৯ম শ্রেণীর আইসিটি বিষয়ে পরীক্ষা নেওয়া হয়।

স্কুলের এক শিক্ষার্থীর অভিভাবক আখতার হোসেন বলেন, বিজয় দিবসের দিন পরীক্ষা নেওয়ায় শিক্ষার্থীদেরও মন খারাপ। কিন্তু স্কুলের সিদ্ধান্তের বাইরে তাদের কিছু করারও নেই।

এ ব্যাপারে স্কুলের প্রধান শিক্ষক ইলিয়াস আলী বলেন, ‘বিজয় দিবসের দিন পরীক্ষা নেওয়া ঠিক হয়নি। আমাদের ভুল হয়ে গেছে। ভবিষ্যতে আর এমন ঘটনা ঘটবে না।’

স্কুলের পরিচালক ও বিএনপি নেতা মিজানুর রহমান মোজাহিদ বলেন, ১৬ ডিসেম্বর স্কুলে কোনো পরীক্ষা ছিল না। মঙ্গলবার পরীক্ষা নেওয়ার কথা ছিল। কিন্তু শিক্ষকদের মধ্যে দ্বন্দ্ব থাকায় বিতর্ক সৃষ্টি করতে ইচ্ছা করে তারা এ কাজ করেছে।

বিশ্বনাথ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সমীর কান্তি দেব বলেন, বিজয় দিবসের দিন পাঠদান বা পরীক্ষাগ্রহণ কোনোটাই গ্রহণযোগ্য নয়। এ ঘটনা তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button